× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বইমেলায় নুপা আলমের নতুন বই ‘ইচ্ছে রঙের তুলি’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩৯ পিএম

বইমেলায় নুপা আলমের নতুন বই ‘ইচ্ছে রঙের তুলি’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে কবি ও সাংবাদিক নুপা আলমের চতুর্থ বই ‘ইচ্ছে রঙের তুলি’। মজিবুর রহমান মাসুমের প্রচ্ছদ ও অলংকরণে শিশুতোষ ছড়ার বইটি প্রকাশ করেছে তৃতীয় চোখ। বইয়ে শিশুদের উপযোগী ছড়া আছে ৩২টি। 

প্রকাশক সূত্র জানিয়েছে, সোমবার (২৬ ফেব্রুয়ারি) বইটি বাজারে এসেছে। ঢাকায় অমর একুশে বইমেলার লিটল ম্যাগ চত্বরের ১৪৮ নম্বর ও চট্টগ্রাম বইমেলার ৪৯-৫০ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

কবি নুপা আলম জানান, এবারের বইমেলায় তার আরও একটি কবিতার বই প্রকাশিত হয়েছে তৃতীয় চোখ প্রকাশনী থেকে। ওই বইটির নাম ‘কথন স্রোত’। এর আগে ‘ইচ্ছে ঘুড়ির নাটাই’ ও উড়াল মেঘের দিঘী (গল্প) নামে তার আরও দুটি বই প্রকাশিত হয়েছে। এ বছর প্রকাশিত বইগুলো পাঠকদের মন জয় করবে বলে আশা নুপা আলমের। 

কক্সবাজারের সাংবাদিকতায় পরিচিত মুখ নুপা আলমের জন্ম টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের গোদার বিল গ্রামে ১৯৮২ সালের ১১ আগস্ট। স্কুলজীবনে ছড়া লেখার মাধ্যমে সাহিত্যচর্চায় হাতখড়ি। পরবর্তীতে লিখেছেন গল্প, প্রবন্ধ, কবিতাসহ আরও অনেক কিছুই। 

কক্সবাজার শহরের বাসিন্দা নুপা আলম ২৩ বছর ধরে সাংবাদিকতা করছেন। কক্সবাজারের স্থানীয় দৈনিক পত্রিকার বার্তা প্রধান থেকে শুরু করে নানা পদে দায়িত্ব পালনকারী নুপা ঢাকার জাতীয় বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় প্রতিনিধি হিসেবেও কাজ করেছেন। বর্তমানে তিনি কক্সবাজারে প্রতিদিনের বাংলাদেশের নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করছেন। এছাড়া ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, অনলাইন মাধ্যম সকাল-সন্ধ্যা ও স্থানীয় দৈনিক কক্সবাজারে কর্মরত আছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা