× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মজুদকারীদের গণধোলাই দেওয়া দরকার : প্রধানমন্ত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২২ পিএম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলনে। ছবি : ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলনে। ছবি : ফোকাস বাংলা

জিনিস মজুদ বা লুকিয়ে রেখে যারা দাম বাড়ায় তাদের গণধোলাই দেওয়া দরকার বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জার্মানি সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

দ্রব্যমূল্য, অবৈধ মজুদ ও বাজার পরিস্থিতি নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ১৫ বছর ধরে যে পরিবর্তন এসেছে তা তো স্বীকার করবেন। ভাতের জন্য হাহাকার ছিল। একটু নুনভাত। একটু ফ্যান চাইত। এখন তা চায় না। ডিম লুকিয়ে রেখে দাম বাড়ানো, আপনার কি মনে হয় না দ্রব্যমূল্য বৃদ্ধিতে সরকার উৎখাতে আন্দোলনকারীদের কিছু কারসাজি আছে?

প্রধানমন্ত্রী বলেন, এর আগে পেঁয়াজের খুব অভাব। দেখা গেল বস্তার পর বস্তা পচা পেঁয়াজ পানিতে ফেলে দিচ্ছে। এ লোকগুলোর কী করা উচিত, আপনারাই বলুন কী করা উচিত? তাদের গণধোলাই দেওয়া দরকার। কারণ আমরা সরকার কিছু করলে বলবে, সরকার করেছে। পাবলিক যদি প্রতিকার করে তাহলে সব থেকে ভালো, কেউ কিছু বলবে না। জিনিস লুকিয়ে রেখে পচিয়ে ফেলে দেবে, আর দাম বাড়াবে!

দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শুক্রবার গণভবনে আয়োজিত প্রথম সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে ‘মিউনিখ নিরাপত্তা সম্মেলন’-এ যোগদান উপলক্ষে সম্প্রতি জার্মানি সফরের নানা দিক নিয়ে অভিজ্ঞতা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে পার্শ্ববর্তী অনুষ্ঠানে বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

এসব নেতার মধ্যে ছিলেন জার্মান চ্যান্সেলর ওলাফ শোলৎজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন আবদুল রহমান আল-থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন।

শেখ হাসিনা জানান, এসব বিশ্বনেতা টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এসব নেতার সঙ্গে জলবায়ু সংকট, দ্বিপক্ষীয় বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা সংকট ইত্যাদি নিয়ে আলোচনা হয়েছে। সব নেতাই এসব বিষয়ে একসঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন।

এবারের মিউনিখ নিরাপত্তা সম্মেলনে বড় শক্তিগুলোর প্রতিদ্বন্দ্বিতা ও আঞ্চলিক সংঘাত, অর্থনৈতিক নিরাপত্তা, নিউক্লিয়ার নিরাপত্তা, খাদ্য নিরাপত্তা, জলবায়ু নিরাপত্তা, তথ্য নিরাপত্তা, পানি নিরাপত্তা, অভিবাসন, সাপ্লাই চেইন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মহামারি ইত্যাদি বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলন-২০২৪-এ যোগ দিতে ১৫ ফেব্রুয়ারি জার্মানি যান। দেশে ফিরে আসেন ১৯ ফেব্রুয়ারি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা