× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিএজি’র সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১২ পিএম

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের (সিএজি) মো. নূরুল ইসলাম সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন করেছেন। ছবি : আইএসপিআর

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের (সিএজি) মো. নূরুল ইসলাম সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন করেছেন। ছবি : আইএসপিআর

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের (সিএজি) মো. নূরুল ইসলাম সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন করেছেন। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর-১৪ এ অবস্থিত কার্যালয়টি পরিদর্শন করেন।

আইএসপিআর জানায়, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের সার্বিক তত্ত্ববধানে নিরীক্ষা ও সরকারি আর্থিক ব্যবস্থাপনা কার্যক্রম অধিকতর অটোমেটেড সিস্টেমের আওতায় আনা এবং পেনশনারসহ সকল সেবাগ্রহীতার পাওনাদি আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে  প্রদান নিশ্চিতসহ পাবলিক সার্ভিস ডেলিভারি আরও সহজ ও জনবান্ধব করার ব্যাপক কার্যক্রম চলমান রয়েছে। এর ধারাবাহিকতায় কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন করেন।

তিনি এ কার্যালয়ের সার্বিক কার্যক্রম, বিবিধ সেবা প্রদানের মান, নথি ব্যবস্থাপনা, বিল পাসিং স্ট্যাটাস, সার্ভিস ফিডব্যাক সিস্টেম ও এর অগ্রগতি ইত্যাদি সরেজমিন পর্যবেক্ষণ করেন এবং উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। সিএজি এ কার্যালয়ের ওয়ান স্টপ সার্ভিস সেন্টার পরিদর্শনকালে সেবা গ্রহীতা ও সেবা প্রদানকারীদের সঙ্গে মত বিনিময় করেন। তিনি ওয়ান স্টপ সার্ভিসে সেবাদানকারী কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়ার সময় পেনশনাররা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন এবং পদ-পদবি মাথায় না রেখে সেবা প্রত্যাশীদের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি উপস্থিত পেনশন সংক্রান্ত সেবা গ্রহীতাদের কাছে সেবা প্রাপ্তির বিষয়ে তাদের মতামত জানতে চান।

পরিদর্শন শেষে সিএজি এসএফসি (নেভি) ডা. তানজিনা ইসলামের সঙ্গে বৈঠককালে অফিস ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধিতে উদ্ভাবনী কার্যক্রম গ্রহণের নির্দেশনা দেন এবং সকল প্রকার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে তার প্রশাসনের কঠোর অবস্থান পুনঃব্যক্ত করেন। 

সিএজির এই পরিদর্শনকালে সিজিডিএফ কামরুন নাহার, এসএফসি (আর্মি) মো. রেফায়েত উল্লাহ, জেএফসি সেলিনা খন্দকার, ডিএফসি মো. ফজলুর রহমান, ডিএফসি মো. জাহাঙ্গীর হোসেন মৃধা এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা