× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩০ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৫ পিএম

মিরপুরে মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী। প্রবা ফটো

মিরপুরে মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী। প্রবা ফটো

রাজধানী মিরপুরে মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. মাইনুল হোসেন খান নিখিল।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠান আয়োজন হয়। 

এ সময় উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মনোয়ার হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোহাম্মদ আবুল মনছুর ভূঁঞা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মজিদ, মডেল একাডেমির অভিভাবক সদস্য মোহাম্মদ উল্ল্যাহ কায়সার মোহাম্মদ উল্ল্যাহ কায়সার, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিরা। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সম্মানিত সভাপতি জনাব গাজী অলিয়ার রহমান বাবুল। স্বাগত বক্তব্য দেন জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও মডেল একাডেমির প্রধান শিক্ষক শুভাশীষ কুমার বিশ্বাস। সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আরিকুল ইসলাম। 

মডেল একাডেমি পর পর পাঁচবার মিরপুর শিক্ষা থানার মধ্যে শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করে। ২০২৩ সালের জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশীষ কুমার বিশ্বাস। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২  ও ২০২৩ সনে রবীন্দ্র সংগীতে শ্রেষ্ঠত্ব অর্জন করে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী শ্রেষ্ঠা সরকার। এ ছাড়া থানা ও মহানগর পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়টি শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। শিক্ষা প্রতিষ্ঠানে মনোরম ছাদ বাগানের দৃষ্টান্ত স্থাপন করে মডেল একাডেমির ছাদ বাগান। চ্যানেল আইয়ের কর্ণধার ও প্রখ্যাত সাংবাদিক শাইখ সিরাজ বিদ্যালয়ের ছাদ বাগান নিয়ে একটি প্রতিবেদন করেন। যা দেশ-বিদেশে প্রশংসিত হয়। 

মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্মার্ট বাংলাদেশ হিসেবে দেশকে গড়ে তোলায় অগ্রণী ভূমিকা পালনের জন্য আহ্বান জানাই।

প্রধান অতিথিসহ বিশেষ অতিথিদের  বক্তব্যে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে মডেল একাডেমিসহ আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠানের রূপকার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির ভূয়সী প্রশংসা করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা