× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাড়ছে ধর্ষণ-নির্যাতন জানুয়ারিতে ২০৯, ডিসেম্বরে ১৭১ জন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪ ২১:৪৮ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪ ২২:০৯ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দেশে ধর্ষণসহ হত্যা-নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে। গত ডিসেম্বর যে নির্যাতনের সংখ্যা ছিল ১৭১ জন, জানুয়ারিতে তা বেড়ে দাঁড়িয়েছে ২০৯ জনে। তাদের বেশির ভাগই কিশোরী-তরুণী। নির্যাতিতদের দলে রয়েছেন বয়স্ক নারীরাও। দেশের ১৬টি দৈনিক পত্রিকা পর্যালোচনা করে বুধবার (৩১ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। 

সংগঠনটির পাঠানো তথ্যে দেখা যাচ্ছে, জানুয়ারিতে যৌন নিপীড়নের শিকার হয়েছে এক তরুণীসহ চারজন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে তিন তরুণীসহ পাঁচজন। বিভিন্ন কারণে আট তরুণীসহ ৪৯ জনকে হত্যা করা হয়েছে। পাচারের ঘটনা ঘটেছে একটি। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে চারজন। এর মধ্যে দুজনকে যৌতুক না দেওয়ায় হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে আটজন। তিনজন গৃহকর্মী হত্যার ঘটনা ঘটেছে। এ ছাড়া তিনজনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ২৫ জনের মৃত্যুর কারণ অজানা রয়েছে। ২৪ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। চারজন অপহরণের শিকার হয়েছেন। চারজন সাইবার অপরাধের শিকার হয়েছেন। বাল্যবিবাহের ঘটনা ঘটেছে একটি। এ ছাড়া সাতজন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা