× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ হাসিনাকে আবারও নৌকা উপহার দিল চীন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:৪০ পিএম

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪ ১৪:২৭ পিএম

শেখ হাসিনাকে নৌকা তুলে দেন চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। ছবি : সংগৃহীত

শেখ হাসিনাকে নৌকা তুলে দেন চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন। ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন সোমবার (৮ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তার দেশের নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। এ সময় প্রধানমন্ত্রীকে একটি নৌকা উপহার দেন চীনা রাষ্ট্রদূত। ২০১৮ সালে বিজয়ের পরও শেখ হাসিনাকে নৌকা উপহার দিয়েছিলেন ঢাকায় নিযুক্ত তৎকালীন চীনা রাষ্ট্রদূত। 

ঢাকার চীনা দূতাবাসের এক বিবৃতি অনুযায়ী,  চীনের নেতারা দীর্ঘদিনের বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, পারস্পরিক আস্থা বাড়াতে, বাস্তব সহযোগিতাকে আরও গভীর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এর মাধ্যমে চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে একটি নতুন উচ্চতায় উন্নীত করা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চীনা রাষ্ট্রদূত আরও বলেন, চীন ও বাংলাদেশ উভয়ই উন্নয়ন, পুনরুজ্জীবনের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। চীন সব সময় আধুনিকায়নের পথে বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার, সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হবে। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বেইজিং-ঢাকা পারস্পরিক শ্রদ্ধা ও জয়-জয়কার সহযোগিতার মডেল স্থাপন করেছে। জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা, আঞ্চলিক অখণ্ডতা রক্ষাসহ বাইরের হস্তক্ষেপের বিরোধিতায় বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে চীন। বাংলাদেশকে ঐক্য-স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক-আঞ্চলিক বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালনে চীন সহায়তা করবে। ‘ভিশন ২০৪১’ ও ‘সোনার বাংলার’ স্বপ্ন দ্রুত বাস্তবায়নে বাংলাদেশকে সহায়তা করতে চীন প্রতিশ্রুতিবদ্ধ।

চীনা দূতাবাসের বিবৃতিটি শেষ করা হয় এভাবে, বাংলাদেশের সঙ্গে সর্বাত্মক সহযোগিতা জোরদার করতে চীন প্রস্তুত। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ সহজতর ও সম্প্রসারণের জন্য যথাযথ পদক্ষেপ নিতে প্রস্তুত চীন। উচ্চ মানের চীন-বাংলাদেশ অঞ্চল ও পথের সহযোগিতার প্রচারসহ স্মার্ট বাংলাদেশের বিকাশে বেইজিং অবদান রাখতে প্রস্তুত।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা