× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

পাবনা প্রতিবেদক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪ ২২:২৫ পিএম

আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪ ২২:৪২ পিএম

স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হয়েছে দেশবরেণ্য শিল্পপতি ও স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকী। শুক্রবার (৫ জানুয়ারি) ছিল তার ১২তম মৃত্যুবার্ষিকী। এ দিন সকালে পাবনার বৈকন্ঠপুরের এসট্রাস খামারবাড়িতে স্যামসন এইচ চৌধুরীর সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পরিবারের সদস্যরা। পরে ধর্মীয় আনুষ্ঠানিকতায় তাকে স্মরণ এবং তার আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনাসভা হয়।

সন্ধ্যায় পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভার আয়োজন করে পাবনা প্রেসক্লাব। প্রেসক্লাব মিলনায়তনে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। উপস্থিত ছিলেন প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর সন্তান স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ড. মো.  হাবিবুল্লাহ, পাবনা চেম্বারের সভাপতি সাইফুল ইসলাম স্বপন চৌধুরী, সিনিয়র সহসভাপতি আলী মুর্তজা বিশ্বাস সনি প্রমুখ।

স্মরণসভার শুরুতেই প্রয়াত স্যামসন এইচ চৌধুরী স্বর্গীয় আত্মার  স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আমন্ত্রিত ও উপস্থিত অতিথিরা দেশবরেণ্য এই গুণী মানুষটির জীবনকর্ম নিয়ে আলোচনা করেন।

স্যামসন এইচ চৌধুরী জন্ম গ্রহণ করেন ১৯২৫ সালের ২৫ সেপ্টেম্বর গোপালগঞ্জের আরুয়াকান্দি গ্রামে। পিতার চাকরি সূত্রে তিনি পাবনা আসেন এবং সেখানেই স্থায়ী হন। দেশে শিল্প বিকাশের অন্যতম অগ্রনায়ক স্যামসন এইচ চৌধুরী দেশের প্রায় ৭৫ হাজার মানুষের কর্মসংস্থানের পাশাপাশি শিল্প, সংস্কৃতি ও সমাজসেবায় রেখে গেছেন অনন্য দৃষ্টন্ত। একুশে পদকপ্রাপ্ত এই শিল্পপতি ২০১২ সালের ৫ জানুয়ারি সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা