× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বর্জ্য পরিবহনের ২৫টি ডাম্প ট্রাক কিনেছে ডিএসসিসি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪ ২০:০৯ পিএম

নগর ভবনে আনুষ্ঠানিকভাবে ট্রাকের চাবি হস্তান্তর করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। প্রবা ফটো

নগর ভবনে আনুষ্ঠানিকভাবে ট্রাকের চাবি হস্তান্তর করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। প্রবা ফটো

বর্জ্য পরিবহনের জন্য ২৫টি ডাম্প ট্রাক কিনেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১০ টন পরিবহনের ধারণ ক্ষমতার এসব ট্রাক কিনতে ব্যয় করেছে ১৭ কোটি ২৭ লাখ ৪৭ হাজার টাকা। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নগর ভবনে আনুষ্ঠানিকভাবে ট্রাকের চাবি হস্তান্তর করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এ সময় উপস্থিত ছিলেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী প্রমুখ।

এ সময় মেয়র তাপস বলেন, আগে যন্ত্রপাতির অভাবে বিভিন্ন জায়গা হতে বর্জ্য নিয়মিত সংগ্রহ করতে পারতাম না। সেই পরিপ্রেক্ষিতে আমরা এসব যানবাহন সংগ্রহ করেছি। বর্জ্য সংগ্রহ ও স্থানান্তরের জন্য করপোরেশনের ইতিহাসে এই প্রথম একসঙ্গে ২৫টি ডাম্প ট্রাক কেনা হল। এতে করে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও গতিশীল ও বেগবান হবে।

তিনি বলেন, আমরা দেখেছি, এক সময় ঢাকা শহরে বর্জ্য উপচে পড়ে থাকত। রাস্তা, নর্দমা, হাঁটার পথে প্রায় শতভাগ বর্জ্য পড়ে থাকত। এ খাতে একটি অব্যবস্থাপনা ছিল। আমরা বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন নিয়ে এসেছি। এখন প্রায় ৮০ শতাংশ বর্জ্য আমরা নিয়মিতভাবে সংগ্রহ করে মাতুয়াইল ভাগাড়ে নিয়ে যেতে পারছি। এটি একটি বিশাল কর্মযজ্ঞ। এই কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য রাত থেকে ভোর পর্যন্ত আমাদের ব্যাপক যান যন্ত্রপাতি ও যানবাহন প্রয়োজন হয়। সকাল বেলা নগরবাসী তাদের গন্তব্যে যাওয়ার জন্য যখন বের হয় তখন তারা যেন একটি পরিষ্কার-পরিচ্ছন্ন শহর পায়, সেজন্য নিয়মিত আমরা এই কাজ পরিচালনা করে থাকি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা