× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজনীতির নামে আগুন দিয়ে হত্যায় মহিলা পরিষদের নিন্দা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩ ১৯:৫২ পিএম

রাজনীতির নামে আগুন দিয়ে হত্যায় মহিলা পরিষদের নিন্দা

রাজনৈতিক কর্মসূচির নামে ট্রেনে-বাসে আগুন দেওয়ার মাধ্যমে নারী-শিশুসহ সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যার ঘটনায় শোক, উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। 

বুধবার (২০ ডিসেম্বর) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবিৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবিৃতিতে তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ করছি যে, রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নের নামে ট্রেনে-বাসে আগুন দিয়ে নারী-শিশুসহ সাধারণ মানুষকে নিষ্ঠুরভাবে পুড়িয়ে হত্যা করা হচ্ছে। জাতীয় নির্বাচন সামনে রেখে রাজনৈতিক সহিংসতা বৃদ্ধির ঘটনা ঘটছে। এ সময় এ ধরনের নিষ্ঠুরতাসহ যেকোনো রাজনৈতিক সহিংসতার তীব্র প্রতিবাদ জানান তারা।

বিবৃতিতে বলা হয়, সহিংসতা ও সন্ত্রাস গণতন্ত্রকে কোনোমতেই শক্তিশালী করে না। দলীয় রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য সহিংস, সন্ত্রাসী তৎপরতা বাংলাদেশের নারীসমাজ কোনোমতেই সমর্থন করে না। গণতান্ত্রিক শাসনব্যবস্থায় সকল রাজনৈতিক দলের মত প্রকাশের, আন্দোলনের অধিকার থাকবে এটা প্রত্যাশিত। কিন্তু সে জন্য জনজীবনে শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তা ও জনস্বার্থ বিঘ্নিত করা, দেশের সম্পদ বিনষ্ট করা কাম্য নয়।  

রাজনৈতিক দলগুলোকে এ ধরনের তৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানায় মহিলা পরিষদ। তারা অবিলম্বে নিরপেক্ষভাবে এসব ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। এই সকল অপতৎপরতা রোধে সকল রাজনৈতিক দলকে জবাবদিহিতার আওতায় এনে রাজনৈতিক সহিংসতা বন্ধ করার দাবিও জানায়। নির্বাচনকে কেন্দ্র করে এবং নির্বাচন পরবর্তী সময়ে সংখ্যলঘু ও ভিন্নমতাবলম্বী জনগোষ্ঠীর উপর যেকোনো ধরনের সহিংসতা প্রতিরোধে  সরকার, নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যথাসময়ে যথাযথ কার্যকর উদ্যোগ গ্রহণের জোর দাবিসহ নাগরিক সমাজকে এই অপতৎপরতা রোধে সজাগ থাকার আহ্বান জানায় সংগঠনটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা