× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিলো প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:১৪ পিএম

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২৩ ১৬:২৮ পিএম

বীর মুক্তিযোদ্ধা মুকিত মজুমদার বাবু নিজ হাতে ১০ জন বীর মুক্তিযোদ্ধার প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। প্রবা ফটো

বীর মুক্তিযোদ্ধা মুকিত মজুমদার বাবু নিজ হাতে ১০ জন বীর মুক্তিযোদ্ধার প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। প্রবা ফটো

নিজের মুক্তিযোদ্ধা ভাতা থেকে ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানিয়েছেন আরেক বীর মুক্তিযোদ্ধা মুকিত মজুমদার বাবু।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসের ৫২ বছর পূর্তিতে চ্যানেল আই চেতনা চত্বরে আয়োজিত বিজয় মেলায় ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে আজীবন সম্মাননা জানানো হয়।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান, ইমপ্রেস গ্রুপের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুকিত মজুমদার বাবু নিজ হাতে ১০ জন বীর মুক্তিযোদ্ধার প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পরিয়ে সম্মাননা জানানো হয়।

এ সময় তিনি বলেন, গত বছরের মতো এবারও যেসব বীর মুক্তিযোদ্ধা কিছুটা আর্থিক সমস্যায় আছেন তাদের খুঁজে বের করতে চেষ্টা করেছি। তাদের সম্মাননা জানানোর ছোট্ট এ প্রয়াস যেন অব্যাহত রাখতে পারি সবার এই দোয়া চাই।

বীর মুক্তিযোদ্ধা মুকিত মজুমদার বাবু বলেন, ‘আমাদের এ বিজয় অনেক দুঃখ-বেদনার মধ্য দিয়ে এসেছে। ১৯৭১ সালে আমরা অনেক সহযোদ্ধা মা-বোনকে হারিয়েছি। তাদের সব সময় স্মরণ করি। তাদের ত্যাগের বিনিময়ে আমরা গর্বের বাংলাদেশ পেয়েছি। দেশকে ভালোবেসে আমরা আগামীতে আরও অনেক কিছু দিতে চাই। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

এ সময় তিনি ঘোষণা দেন, প্রতি বছরই ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে তার মুক্তিযোদ্ধা ভাতা থেকে ৫০ হাজার টাকা করে সম্মাননা জানানো হবে।

এবার ৫০ হাজার করে যারা সম্মাননা পেয়েছেন তারা হলেন শরীয়তপুরের বীর মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জের বীর মুক্তিযোদ্ধা গাজী ফিরোজুর রহমান, শেরপুরের বীর মুক্তিযোদ্ধা সুধাংশু সিংহ ও আবদুল আওয়াল, গাইবান্ধার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল খালেক প্রধান ও আজহারুল ইসলাম, গাজীপুরের বীর মুক্তিযোদ্ধা হেবজুল বারী, পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা আবদুল মজিদ, রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা আ. রাজ্জাক মিয়া ও বরগুনার মো. সালেহ উদ্দিন।

এর মধ্যে বীর মুক্তিযোদ্ধা আ. রাজ্জাক মিয়া, আবদুল আওয়াল ও মো. সালেহ উদ্দিন অসুস্থতার কারণে উপস্থিত থাকতে না পারায় তাদের পুরস্কারের অর্থ নিজ বাড়িতে প্রকৃতি ও জীবন ক্লাবের মাধ্যমে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে প্রদান করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা