× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যসহ গ্রেপ্তার ৩

কক্সবাজার অফিস

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ১৯:২৫ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য মো. রুহুল আমিন ও মো. রিয়াজুল ইসলাম। প্রবা ফটো

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য মো. রুহুল আমিন ও মো. রিয়াজুল ইসলাম। প্রবা ফটো

পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) পৃথক তিনটি অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকালে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার তিনজন হলেন- মো. রুহুল আমিন, মো. রিয়াজুল ইসলাম, আরিফ হোসাইন ওরফে মো. আরিফুল ইসলাম রাহাত।

তিনি বলেন, মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে গাজীপুরের কাশিমপুর থানাধীন লতিফপুর এলাকা থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. রুহুল আমিনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে, বুধবার এটিইউর একটি দল যশোর জেলার মনিরামপুর থানার ১ নম্বর রোহিতা ইউনিয়নের গাংগুলিয়া এলাকা থেকে আরেক সদস্য মো. রিয়াজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। যশোর সিটি কলেজের এই শিক্ষার্থীর কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি সিমকার্ড ও একটি মেমোরিকার্ড জব্দ করা হয়।

তিনি বলেন, তারা দীর্ঘদিন অনলাইন ও সাইবার স্পেস ব্যবহার করে আনসার আল ইসলামের প্রচারণাসহ গণতান্ত্রিক সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করত। বিভিন্ন এনক্রিপ্টেড মোবাইল অ্যাপস ব্যবহার করে সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করত। তারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণ করে আসছিল। তাদের কাশিমপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে নিয়মিত মামলা রজু করা হয়েছে।

অপরদিকে, যাত্রাবাড়ী পোস্তগোলা এলাকা থেকে সন্ত্রাস বিরোধী আইন, বিস্ফোরক দ্রব্য আইন, বিশেষ ক্ষমতা আইনসহ ৯টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি আরিফ হোসাইন ওরফে মো. আরিফুল ইসলাম রাহাতকে গ্রেপ্তার করা হয়। সে ২০২১ সালে তামিরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে কামিল পাশ করে। ঢাকা মহানগর পূর্ব শাখা ছাত্র শিবিরের সভাপতিসহ ২০২৩ সাল থেকে বাংলাদেশ ছাত্র শিবিরের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা