× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপির কাছে আপনার-আমার জীবনের দাম ৩ হাজার টাকা : সাদ্দাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩ ১৮:২৯ পিএম

মানবন্ধনে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা। প্রবা ফটো

মানবন্ধনে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা। প্রবা ফটো

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, একটি বাসে ৫০-৬০ জন মানুষ থাকে। বিএনপি-জামায়াত সেখানে তিন হাজার টাকায় ভাড়া করা লোক দিয়ে আগুন লাগিয়ে দেয়। বিএনপি-জামায়াতের কাছে তিন হাজার টাকা আপনার-আমার জীবনের দাম। তারা তিন হাজার টাকায় মানুষ মেরে সওদা করা রাজনৈতিক দল। তারা এখনও এদেশে রাজনীতি করছে, এটা আমার-আপনার জন্য লজ্জার।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ট্রাকশ্রমিক বেলাল হোসেন আগুনে পুড়ে মারা যাওয়ার প্রতিবাদে মানববন্ধনে এসব কথা বলেন তিনি। 

সাদ্দাম হোসেন বলেন, একটি রাজনৈতিক দল এবং ক্রিমিনাল গ্যাংয়ের মধ্যে অনেক পার্থক্য রয়েছে অথচ বাস্তব কথা হচ্ছে বিএনপি-জামায়াত এবং ক্রিমিনাল গ্যাংয়ের মধ্যে কোনো পার্থক্য নেই। কোনো সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের রাজনৈতিক দলের রাজনীতি করার আইনগত বা সামাজিক অধিকার পৃথিবীর কোথাও থাকে না। তাদের এ প্রহসনের রাজনীতির কারণে প্রতিদিনই আমাদের পরিবারের আপনজন, আমাদের সহনাগরিকদের কেই না কেউ মৃত্যুর কোলে ঢলে পড়ছে। তাদের লিস্টে একজন শ্রমিকও গতকাল যোগ হয়েছে। আমরা বাংলাদেশের ছাত্রসমাজ শ্রমিকের পক্ষে রয়েছি। আগুন সন্ত্রাস হচ্ছে, মানুষের উপর লাশের রাজনীতি কায়েম করা হচ্ছে, তার প্রথম ভিকটিম হচ্ছেন আমাদের শ্রমিকেরা।

তিনি আরও বলেন, আমাদের শেখ হাসিনার সরকার হচ্ছে শ্রমিকের সরকার, শ্রমিকবান্ধব সরকার। কারণ প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এদেশের প্রত্যেকটি মানুষকে গভীরভাবে ভালোবাসেন। এই বাংলাদেশ কৃষকের দেশ, শ্রমিকের দেশ, হাইল্যা-জাইল্যার দেশ। যারা আজকে অগ্নিদগ্ধ হয় কষ্ট স্বীকার করছেন তাদের সবার প্রতি আমরা সংবেদনশীল, সহানুভূতি জানাচ্ছি। বেলাল হোসেনের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। যারা আজকে আগুন সন্ত্রাসের স্বীকার হয়ে কষ্ট ভোগ করছেন তাদের কষ্টের জবাব বাংলার ছাত্রসমাজ আদায় করে ছাড়বে। 

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা