× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তিযোদ্ধা দিবসে ‘শিখা চিরন্তন’ বেদীতে শ্রদ্ধা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩ ২৩:২৮ পিএম

১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে ‘শিখা চিরন্তন’ বেদীতে শ্রদ্ধা জানানো হয়েছে। প্রবা ফটো

১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে ‘শিখা চিরন্তন’ বেদীতে শ্রদ্ধা জানানো হয়েছে। প্রবা ফটো

মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে ‘শিখা চিরন্তন’ বেদীতে শ্রদ্ধা জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।  শুক্রবার (১ ডিসেম্বর)) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তনে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন করেন- মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও মুক্তিযোদ্ধা সংগঠন।

শিখা চিরন্তন বেদীতে আয়োজিত সমাবেশ থেকে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও বীরত্বের স্বীকৃতি স্বরূপ ১ ডিসেম্বরকে ‘মুক্তিযোদ্ধা দিবস’ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানানো হয়।

সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ও লেখক হারুন হাবীব বলেন, জন্মলগ্ন থেকে সেক্টর কমান্ডারস ফোরাম ১ ডিসেম্বর ভোর বেলায় বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে দিনটি পালন করে আসছে। নতুন প্রজন্মের মধ্যে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বীর মুক্তি বাহিনীর বীরগাঁথা তুলে ধরতে দিনটির রাষ্ট্রীয় স্বীকৃতি জরুরি।

তিনি আরও বলেন, দিনটির রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি কয়েকবছর আগে সর্বসম্মত প্রস্তাব গ্রহণ করে। কিন্তু আজ পর্যন্ত এ ব্যাপারে কোনো সরকারি সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি। অবিলম্বে দিনটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানাই।

এ সময় উপস্থিত ছিলেন ফোরামের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সভাপতি নূরুল আলম, সহ সভাপতি ম হামিদ, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল মোহাম্মদ আলী সিকদার (অব.), যুগ্ম মহাসচিব আবুল কালাম আজাদ পাটোয়ারী, আব্দুল মাবুদ, শাহজাহান মৃধা বেনু, ড. মনসুর আহমেদ, ইমরুল চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা