× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাকরাইল মোড়ে পুলিশ বক্সে আগুন-উত্তেজনা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩ ১৪:২৭ পিএম

আপডেট : ২৮ অক্টোবর ২০২৩ ১৫:৪৮ পিএম

কাকরাইল মোড়ে গাড়ি ও বিভিন্ন জায়গায় আগুন দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। পুরো এলাকাজুড়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সঙ্গে যোগ দিয়েছে বিজিবি। প্রবা ফটো

কাকরাইল মোড়ে গাড়ি ও বিভিন্ন জায়গায় আগুন দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। পুরো এলাকাজুড়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সঙ্গে যোগ দিয়েছে বিজিবি। প্রবা ফটো

ঢাকার কাকরাইল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় কাকরাইল মোড়ে একটি ট্রাফিক পুলিশ বক্স ও কাকরাইল অডিট ভবনের সামনেসহ কয়েকটি জায়গায় আগুন দেওয়া হয়। একইসঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের বহনকারী একটি বাস ও দুটি পিকআপ-ভ্যানে হামলার খবর এসেছে। এতে পুরো এলাকাজুড়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জানা গেছে, শনিবার বেলা ১টার দিকে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। কাকরাইল মসজিদের সামনের এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের এই উত্তেজনা সৃষ্টি হয়। এর আগে এদিন দুপুর সোয়া ১২টার দিকে সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীদের বহনকারী বাস ও পিকআপ-ভ্যানে হামলা হয়। 

আওয়ামী লীগের নেতাকর্মীদের অভিযোগ, হামলাকারীরা বিএনপির নেতাকর্মী। তারা বাস ভাঙচুর করেছে। বাস ভাঙচুরের পর বেলা পৌনে ১টার দিকে কাকরাইল মসজিদের সামনের এলাকায় একজনকে মারধর করা হয়। তিনি কয়েকটি ব্যানার নিয়ে রিকশায় করে যাচ্ছিলেন।

সরেজমিন দেখা যায়, দুপুর আড়াইটার দিকেও কাকরাইল ও আশাপাশের এলাকায় উত্তেজনা বিরজা করছিল। দফায় দফায় সংঘর্ষ চলছে। বেশ কয়েকটি জায়গায় বিএনপির নেতাকর্মীরা আগুন দিয়েছে। কাকরাইল অডিট ভবনের সামনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

নাইটেঙ্গেল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলতে দেখা গেছে। সংঘর্ষে কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন।

এর আফে পৌনে দুইটার দিকে কাকরাইল অডিট ভবনের সামনের রাস্তায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। দেড়টার দিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সদস্যদের সঙ্গে বিজিবি কাজ করছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা