× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ রাসেল দিবস পালন করেছে ফায়ার সার্ভিস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩ ১৬:৩৮ পিএম

আপডেট : ১৯ অক্টোবর ২০২৩ ১৮:০৮ পিএম

শেখ রাসেল দিবস পালন করেছে ফায়ার সার্ভিস

গভীর শ্রদ্ধার সঙ্গে শেখ রাসেল দিবস পালন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনসহ অধিদপ্তরের পরিচালক, প্রকল্প পরিচালক, ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ সকল স্তরের কর্মকর্তারা কর্মসূচিতে অংশগ্রহণ করেন। 

শেখ রাসেল দিবসে এ বছরের প্রতিপাদ্য ছিল ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ফায়ার সার্ভিসের নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে শেখ রাসেল দিবসের লোগো, প্রামাণ্যচিত্র এবং সরকারিভাবে প্রকাশিত ক্রোড়পত্র প্রদর্শন করা হয়। এছাড়া ফায়ার সার্ভিসের সকল অফিসে এ দিন শেখ রাসেল দিবসের ব্যানার ফেস্টুন টাঙানো হয়।

বুধবার সকাল ১০টায় অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সদর দপ্তরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সকল পরিচালক, প্রকল্প পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এরপর মহাপরিচালক অধিদপ্তর প্রাঙ্গণে একটি সফেদা ফলের চারা রোপণ করেন। বাদ জোহর ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় মসজিদ ও মিরপুর ট্রেনিং কমপ্লেক্স মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের সকল শহিদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিকাল ৩টায় মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে শেখ রাসেল-এর জীবনী বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পরিচালক (অপা: ও মেইন:) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারা দেশের বিভাগীয়, জেলা অফিসসমূহ ও সকল ফায়ার স্টেশনে অনুরূপ কর্মসূচি পালিত হয়।

এছাড়া বনানী কবরস্থানে  শেখ রাসেলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণকালে অগ্নি নিরাপত্তার জন্য প্রয়োজনীয় জনবল ও অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা