× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আজ থেকে এক্সপ্রেসওয়েতে চলবে বিআরটিসির ৮ বাস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৩ এএম

আজ থেকে এক্সপ্রেসওয়েতে চলবে বিআরটিসির ৮ বাস

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে চলবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস। প্রাথমিকভাবে ৮টি বাস দিয়ে এই কার্যক্রম শুরু হচ্ছে। বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সংসদ ভবনের খেজুর বাগান এলাকা থেকে উত্তরার জসিমউদ্‌দীন পর্যন্ত বাস চলবে। সোমবার বেলা ১১টায় বাসসেবা কার্যক্রমের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব আমিন উল্লাহ নুরী। উদ্বোধনের পর ৮টি বাস যাত্রী নিয়ে চলাচল শুরু করবে।

বিআরটিসি থেকে জানানো হয়েছে, যারা সংসদ ভবন এলাকা থেকে উত্তরার জসিমউদ্‌দীন নামবেন, তাদের ভাড়া দিতে হবে ৪০ টাকা। আর যারা বিমানবন্দর নামবেন, তাদের ভাড়া ৩৫ টাকা। আর যারা জসিমউদ্‌দীন থেকে বিমানবন্দর নামবেন, তাদের দিতে হবে ১০ টাকা। দ্রুতগতির উড়াল সড়কের মোট সাড়ে ১১ কিলোমিটার অংশে কোথাও যাত্রী ওঠা ও নামার সুযোগ নেই। প্রতিটি বাসের জন্য এক্সপ্রেসওয়েতে মোট ১৬০ টাকা টোল দিতে হলেও তা যাত্রীদের ভাড়ায় যোগ করা হয়নি। সংস্থাটি জানায়, বাসের টিকিট পাওয়া যাবে সংসদ ভবন এলাকা, বিমানবন্দর ও উত্তরার জসিমউদ্‌দীন এলাকার তিনটি কাউন্টারে।

তাজুল ইসলাম বলেন, যাত্রীদের সাড়া পেলে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাসের সংখ্যা আরও বাড়ানো হতে পারে। 

এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে তেজগাঁওয়ের ফার্মগেট পর্যন্ত প্রথম অংশ গত ২ সেপ্টেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন দ্রুতগতির উড়াল সড়কটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর ব্যক্তিগত গাড়িই বেশি চলাচল করছে। সরকারের আদেশ অনুযায়ী, মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশাসহ দুই ও তিন চাকার কোনো যান চলবে না। পথচারী চলাচলেরও কোনো সুযোগ রাখা হয়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা