× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এলিভেটেড এক্সপ্রেসওয়ে

সকালের সিদ্ধান্ত সন্ধ্যায় বদল, সোমবার থেকে চলবে না বিআরটিসি বাস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫১ পিএম

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৩ পিএম

বিআরটিসি বাস। ছবি: সংগৃহীত

বিআরটিসি বাস। ছবি: সংগৃহীত

সকালে সিদ্ধান্ত দিয়ে সন্ধ্যায় তা পাল্টে ফেলল বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সংস্থাটির ৭৯টি বাস এখনই চলবে না।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম রবিবার (৩ সেপ্টেম্বর) সকালে ঘোষণা দিয়েছিলেন, সোমবার থেকে তার সংস্থার ৭৯টি বাস ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর দিয়ে চলবে। তবে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সন্ধ্যায় জানান, এই সড়কে বিআরটিসির কোনো বাস চলার সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। বিআরটিসি বাস চালাতে চায় তবে কবে চালানো হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি।

রাতে বিআরটিসি চেয়ারম্যান প্রতিদিনের বাংলাদেশকে বাস না চালানোর নতুন এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, ‘এক্সপ্রেসওয়েতে বাস কোনদিক থেকে উঠবে, র‌্যাম্পগুলো বাস উঠানামারা উপযোগী কি-না বা কোনদিক থেকে নামবে তা পর্যবেক্ষণ করা প্রয়োজন। এজন্য কিছুটা সময় লাগবে। তাই এখনই এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু হচ্ছে না।’ 

এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে কবে থেকে বিআরটিসি বাস চালানো হবে তা পরবর্তীতে রাস্তা ও ট্রাফিক জ্যাম পর্যবেক্ষণ করে এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং সেতু সচিবের সঙ্গে আলোচনা করে বাস চালানোর তারিখ নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

এর আগে সোমবার থেকে এক্সপ্রেসওয়েতে বাস চালানোর কথা জানায় বিআরটিসি। প্রাথমিকভাবে এক্সপ্রেসওয়েতে ৭৯টির মতো বাস চলাচল করবে বলেও জানিয়েছিল প্রতিষ্ঠানটি। তবে কয়েক ঘণ্টার মধ্যে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিআরটিসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা