× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুধী সমাবেশের জের

বিআরটিসির বাসও রিজার্ভে, যাত্রীদের ভোগান্তি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩ ২২:২৪ পিএম

সুধী সমাবেশের আশেপাশের এলাকায় রাখা হয় বিভিন্ন রুটের বাস। প্রবা ফটো

সুধী সমাবেশের আশেপাশের এলাকায় রাখা হয় বিভিন্ন রুটের বাস। প্রবা ফটো

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে আওয়ামী লীগের সুধী সমাবেশে রাজধানীর বিভিন্ন এলাকাসহ ঢাকার পার্শ্ববর্তী জেলা থেকেও নেতাকর্মীরা যোগ দেন। সমাবেশে যোগ দেওয়ার জন্য আগেই রিজার্ভ করা হয় বাস। বেসরকারি খাতের বাসগুলোর পাশাপাশি রিজার্ভে যায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসও। এতে রাজধানীতে তীব্র পরিবহন সংকট দেখা দেয়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন রুটের যাত্রীরা।

শনিবার (২ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে বাণিজ্যমেলার পুরোনো মাঠে সুধী সমাবেশটি হয়।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, সুধী সমাবেশের জন্য বেশিরভাগ বাস রিজার্ভ করে নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ব্যক্তি মালিকানাধীন বাসের পাশাপাশি বিআরটিসির বাসও রিজার্ভ করা হয়েছে। 

শনিবার দুপুর বারটার দিকে গুলশান লিংক রোডে বিআরটিসির ঢাকা মেট্রো ব ১১-৬১৮৮ বাসটি দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে সাধারণ যাত্রীরা বাসটিতে উঠতে গেলে বাঁধা দেন বাড্ডা থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা জানান, বাসটি সুধী সমাবেশের জন্য রিজার্ভ করা হয়েছে। 

এ বাসটি ছাড়াও বিআরটিসির ঢাকা মেট্রো- ১১- ৫৮০১, ঢাকা মেট্রো ব -১১- ৬৮১৬, ঢাকা মেট্রো ব -১১- ৬২২৯, ঢাকা মেট্রো -ব ১১-৬১৮৬, ঢাকা মেট্রো ব -১১- ৫৮১২, ঢাকা মেট্রো -ব-১১-০৬২৯৪, ঢাকা মেট্রো - ব- ১১-৭৩০৬, ঢাকা মেট্রো -ব ১১- ৫০৯৯ বাসগুলো আওয়ামী লীগের নেতারা রিজার্ভ করেন বলে জানা গেছে।

বিআরটিসির বাস রিজার্ভে যাওয়ার কথা স্বীকার করেছেন বিআরটিসির মোহাম্মদপুর বাস ডিপোর ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম।

তিনি জানান, শুধু তার ডিপো থেকেই সাতটি বাস সমাবেশের জন্য রিজার্ভ করা হয়েছে।

এদিকে রাজধানীর ফার্মগেট, শাহবাগ, কাকরাইল, বাড্ডা, কুড়িল ও বনানী এলাকায় যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। বাস না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে রিকশা বা সিএনজিতে গন্তব্যে ফিরেছেন অনেকেই। হেঁটেও গন্তব্যে গেছেন অনেক যাত্রী।

তবে সমাবেশ স্থলের আশেপাশের এলাকায় ভিক্টর ক্লাসিক, স্বজন, অছিম আলিফসহ বিভিন্ন কোম্পানির ও রুটের বাসসহ বিআরটিসির বাসও দেখা গেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা