× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হাফেজ রেজাউল হত্যা

বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩ ১৮:২১ পিএম

মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার ও ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সংগৃহীত ফটো

মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার ও ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সংগৃহীত ফটো

রাজধানীর গুলিস্তানে হত্যার শিকার মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার ও ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেট এলাকায় সর্বদলীয় ছাত্র ঐক্যের ব্যানারে এই বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির নেতারা ছাড়াও হাফেজ রেজাউলের সহপাঠি ও শুভাকাঙ্খীরা অংশ নেন।

এর আগে হাফেজ রেজাউলকে হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি। তারই অংশ হিসেবে তারা এই বিক্ষোভ মিছিল করে। আগামী ২৪ আগস্ট (বৃহস্পতিবার) শাহবাগ চত্বরে সমাবেশ করবে সংগঠনটি।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রেজাউল করিম কোনো রাজনৈতিক দলের কর্মী ছিলেন না। কিন্তু তারপরও তাকে নৃসংশভাবে হত্যা করা হয়েছে। শুধুতাই নয়, তার হত্যাকাণ্ড নিয়ে রাজনীতিও করেছে আওয়ামী লীগ। এ সময় তারা এ হত্যার সাথে ছাত্রলীগ ও যুবলীগ জড়িত বলে দাবি করেন।

তারা আরও বলেন, গত ২৮ জুলাই জ্বরে আক্রান্ত হাফেজ রেজাউল করিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিলেন। ফেরার পথে গুলিস্তানে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বদলীয় ছাত্র ঐক্যের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, এ খুনের সঙ্গে কারা জড়িত, তা এখন পরিষ্কার। কিন্তু হত্যাকাণ্ডের ২০ দিন হয়ে গেলেও এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে খুনিদের শনাক্ত ও গ্রেপ্তারের কোনো নির্ভরযোগ্য তথ্য পাওয়া যায়নি। আমরা মনে করি, অপরাধীদের গ্রেপ্তারে প্রশাসনের নীরবতায় মানুষকে আইনের প্রতি আস্থাহীন করে তুলবে।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ঐক্যের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, বাংলাদেশ ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাকি, খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা খালিদ সাইফুল্লাহ, বাংলাদেশ কওমি ছাত্র ফোরামের কেন্দ্রীয় সভাপতি তানজিল আমির, ছাত্র জমিয়তের বাংলাদেশের সাধারণ সম্পাদক খালেদ মাহমুদসহ বিভিন্ন নেতারা। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা