× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ

ঢাকায় মোড়ে-মোড়ে পুলিশের অবস্থান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২৩ ১৪:৫৮ পিএম

আপডেট : ১২ জুলাই ২০২৩ ১৫:১৯ পিএম

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে পুলিশ। প্রবা ফটো

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে পুলিশ। প্রবা ফটো

রাজধানীর পল্টন এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ঢাকার মোড়ে-মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। বাহিনীটি বলছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জানমালের নিরাপত্তার স্বার্থে তাদের এই অবস্থান।

বুধবার (১২ জুলাই) সকাল থেকে দেখা গেছে, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ও বায়তুল মোকাররমের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। কাউকে সন্দেহজনক মনে হলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সাদা পোশাকেও গোয়েন্দা পুলিশ কাজ করছে।

জানতে চাইলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দীন মিয়া বলেন, বিএনপির সমাবেশ ঘিরে থানা পুলিশের প্রস্তুতি রয়েছে। বিএনপি কার্যালয়ের সামনে স্বাভাবিক ডিউটির চেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ জানমালের ক্ষতি করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেশনস বিভাগের উকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, নয়াপল্টনে বিএনপিকে ২৩টি শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে আওয়ামী লীগকেও সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে একই শর্তে। দুই রাজনৈতিক দলের সমাবেশকে ঘিরে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। 

তিনি আরও বলেন, ইউনিফর্ম ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ কাজ করছে। যেকোনো বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা