× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেই তেলবাহী ট্যাংকারে ফের বিস্ফোরণ, পুলিশসহ দগ্ধ ২

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুলাই ২০২৩ ১৪:১৪ পিএম

আপডেট : ০৪ জুলাই ২০২৩ ১৫:২৫ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

ঝালকাঠির সুগন্ধা নদীতে সেই তেলবাহী ট্যাংকারে ফের বিস্ফোরণ ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ দুজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (৪ জুলাই) ভোরে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

দগ্ধরা হলেন ঝালকাঠি পুলিশ লাইনসে কর্মরত কনস্টেবল শওকত জামিল ও জাহাজের শ্রমিক শরিফ খান। 

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. মো. তরিকুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোরের দিকে দগ্ধ পুলিশ সদস্যসহ দুজনকে আনা হয়। তাদের মধ্যে পুলিশ সদস্য শওকত জামিলের ৬ শতাংশ ইনহ‍্যালেশন বার্ন রয়েছে এবং শরিফ খানের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দগ্ধদের উদ্ধার করে নিয়ে আসা কনস্টেবল রাইসুল ইসলাম বলেন, তেলবাহী সাগর নন্দিনী-২ জাহাজে ১৫ লাখ লিটার তেল ছিল। শনিবার হঠাৎ ভাসমান অবস্থায় বিস্ফোরণে জাহাজে আগুন লেগে যায়। রবিবার জাহাজ থেকে ৬ লাখ ৭৫ হাজার লিটার তেল অপসারণ করা হয়। সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাগর নন্দিনী-২ থেকে পেট্রোল অপসারণের কাজ করছিল সাগর নন্দিনী-৪ নামের আরেকটি জাহাজ। এ সময় আবারও বিস্ফোরণ ঘটলে জাহাজটিতে আগুন লেগে যায়। এতে আমাদের জেলা পুলিশের এক সদস্যসহ জাহাজের আরেক শ্রমিক দগ্ধ হন।

পরে তাদের উদ্ধার করে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা