× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিউ মার্কেটের আগুন নিয়ে ভিত্তিহীন সংবাদ প্রচার থেকে বিরত থাকার আহ্বান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩ ১৬:২৬ পিএম

আপডেট : ১৫ এপ্রিল ২০২৩ ১৭:৪০ পিএম

নিউ মার্কেটের আগুন নিয়ে ভিত্তিহীন সংবাদ প্রচার থেকে বিরত থাকার আহ্বান

নিউ মার্কেটের আগুন নিয়ে ভিত্তিহীন সংবাদ ও গুজব প্রচার থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন । শনিবার ( ১৫ এপ্রিল) এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ঢাকা নিউ মার্কেটের নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় আগুন লাগাকে কেন্দ্র করে স্বার্থান্বেষী মহল ওই মার্কেটের সঙ্গে যুক্ত ফুটওভার ব্রিজ সংযোগ বিচ্ছিন্নকরণে সিটি করপোরেশনের উদ্যোগকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে। এ নিয়ে সংবাদমাধ্যমে অনাকাঙ্ক্ষিত সংবাদ প্রচারিত হচ্ছে। 

এতে আরও বলা হয়, ঢাকা নিউ মার্কেটের সঙ্গে যুক্ত ফুটওভার ব্রিজটি গতবছরই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। তখন সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে তা বন্ধ করে দেওয়া হয়। তবে পরে সে প্রতিবন্ধকতা সরিয়ে লোকজন চলাচল করছিল, যা অত্যন্ত অনিরাপদ। এ অবস্থায় দাপ্তরিক প্রক্রিয়া অনুসরণ করে গত ১২ এপ্রিল ওই ব্রিজ সংযোগ বিচ্ছিন্ন করতে ঠিকাদার নিয়োগ করা হয়। শুক্রবার দিবাগত রাত ২টা হতে ভোর সোয়া ৫টা পর্যন্ত ব্রিজটির সঙ্গে মার্কেটের দ্বিতীয় তলার সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং করপোরেশন এদিনের মতো কার্যক্রম শেষ করে। 

এদিকে আজ শনিবার ভোর ৫টা ৫০ মিনিটে ওই মার্কেটে আগুন লাগে বলে সংবাদমাধ্যম সূত্রে জানা যায়। তাই অগ্নিকাণ্ডের সূত্রপাতের ব্রিজটির সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রমের কোনও ধরনের সংশ্লিষ্টতা নেই।

এরপরও অপপ্রচার চলায় যেসব কারণে এর সঙ্গে সিটি করপোরেশনের কার্যক্রমের সংশ্লিষ্টতা নেই তার ব্যাখ্যাও দেওয়া হয়েছে বিবৃতিতে। বলা হয়েছে, সেতু বিচ্ছিন্নকরণ স্থান হতে ৪০০ ফুটেরও অধিক দূরত্বে আগুন লেগেছে।

সেতু বিচ্ছিন্নকরণে করপোরেশন কোনো গ্যাস কাটার ব্যবহার করেনি। হুইল এক্সক্যাভেটর ব্যবহার করে সেতু বিচ্ছিন্ন করা হয়েছে। আর বিচ্ছিন্নকরণ স্থানে করপোরেশনের কর্মকর্তা, ডিপিডিসির কর্মকর্তা উপস্থিত ছিলেন যাতে করে নিরাপদে এই কার্যক্রমটি সম্পন্ন করা যায়। এছাড়াও সেতুর সঙ্গে মার্কেটের সংযোগ বিচ্ছিন্নকরণের আগে থেকেই সেতুর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। 

দুর্যোগের এই সময়ে ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে ভিত্তিহীন সংবাদ ও গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানায় সিটি করপোরেশন। বরং অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ খুঁজে বের করতে কর্তৃপক্ষ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানায়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা