× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অভিনেত্রী শাওনের সঙ্গে প্রতারণা, একজন গ্রেপ্তার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ আগস্ট ২০২২ ২০:১৮ পিএম

আপডেট : ২৫ আগস্ট ২০২২ ২০:২৪ পিএম

গ্রেপ্তার রবিউল। ছবি : প্রবা

গ্রেপ্তার রবিউল। ছবি : প্রবা

ডেপুটি স্পিকার পরিচয়ে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সহধর্মিণী অভিনেত্রী মেহের আফরোজ শাওনের কাছ থেকে প্রায় ৩২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রবিউল নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) রাত দেড়টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম তাকে গ্রেপ্তার করে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান, অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন। 

তিনি জানান, জনৈক লোক প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের কাছে ফোন করে নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া পরিচয় দিয়ে জানান যে, নুহাশ পল্লীর উন্নয়নের জন্য অস্ট্রেলিয়া থেকে একটি বড় ফান্ড এসেছে। উক্ত ফান্ড বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। এরপর শাওনকে অর্থ মন্ত্রণালয়ের একজন উপসচিবের মোবাইল নাম্বার দিয়ে ওই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়। শাওন ওই মোবাইল নাম্বারে যোগাযোগ করলে উপসচিব পরিচয়ে একজন কথা বলেন এবং অস্ট্রেলিয়া থেকে আসা ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ট্যাক্স বা ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রদান করতে বলেন। তিনি সরল বিশ্বাসে উক্ত টাকা প্রদান করার পর পুনরায় ওই উপসচিবের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে উল্লিখিত নাম্বারটি বন্ধ পাওয়া যায়। তখন তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। পরে নুহাশ পল্লীর ম্যানেজার ধানমন্ডি থানায় গত ১২ মে মামলা করেন। 

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, মামলার তদন্তভার ডিবিতে আসার পর অভিযান চালিয়ে প্রতারক চক্রের একজনকে গ্রেপ্তার করা হয়।

সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ডিসি মোহাম্মদ তারেক বিন রশিদ বলেন, প্রতারক রবিউল ২০১৯ সাল থেকে বিভিন্ন কৌশলে সমাজের বিশিষ্ট ব্যক্তির নাম্বার সংগ্রহ করে তাদেরকে সংসদের ডেপুটি স্পিকার, কখনও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব পরিচয় দিয়ে ফোন করত। বিদেশি অনুদানপ্রাপ্তির প্রলোভন দেখিয়ে সরকারি ভ্যাট, ট্যাক্স ও প্রসেসিং ফি বাবদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যেমে অর্থ হাতিয়ে নিয়ে মোবাইল ফোন বন্ধ করে দিত। এভাবে ওই প্রতারক শতাধিক মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

অভিনেত্রী মেহের আফরোজ শাওন বলেন, ধানমন্ডি থানা ও ডিবির সাইবার ক্রাইম বিভাগ যেভাবে আমার অভিযোগ গ্রহণ করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছে তাতে আমি মুগ্ধ।

প্রবা/আরএম/জেআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা