× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার পাঁচ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩ ১৭:৪৫ পিএম

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩ ১৯:১৪ পিএম

চাকরির নামে প্রতারণার অভিযোগে র‍্যাবের হাতে গ্রেপ্তার। প্রবা ফটো

চাকরির নামে প্রতারণার অভিযোগে র‍্যাবের হাতে গ্রেপ্তার। প্রবা ফটো

চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের হোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় সোমবার (২৩ জানুয়ারি) অভিযান চালিয়ে প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযুক্ত প্রতারকরা নিজেদের বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিতেন। 

গ্রেপ্তার পাঁচজন হলেন, মাগুরার সোহেল রানা ওরফে মিলন, হাফিজার রহমান, ঝিনাইদহের ময়নুল ইসলাম মিঠু, চাঁদপুরের ইব্রাহিম হোসেন এবং ঝালকাঠীর আল আমিন।

প্রাথমিক জিজ্ঞাসাবদে অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করেছেন। তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, ফাঁকা চেকসহ জালিয়াতির কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী পাওয়া গেছে বলে জানায় র‍্যাব। 

বাহিনীটি জানায়, প্রতারিত লোকজন টাকা দেওয়ার পর চাকরিতে নিয়োগ না পেয়ে টাকা ফেরত চাইলে তারা টাকা না দিয়ে মারধরসহ বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। এই চক্রের হোতা সোহেল বিভিন্ন বাহিনীর পোশাক পরে ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি-ভিডিও আপলোড ও শেয়ার করতেন। বিভিন্ন নারীদের সাথে অনৈতিক সম্পর্কেও জড়াতেন। 

এছাড়া ছবি ও ভিডিও ধারণ করে ভুক্তভোগীদের ব্ল্যাকমেইল করতেন। ভুয়া পরিচয় ব্যবহার করে চারটি বিয়েও করেছে সে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা