× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ই-অরেঞ্জের সোহেল পালানোর খবর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩ ২৩:৩৮ পিএম

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩ ২৩:৩৯ পিএম

ই-অরেঞ্জের মূল প্রতিষ্ঠান অরেঞ্জ বাংলাদেশের পরিচালক সোহেল রানা। সংগৃহীত ফটো

ই-অরেঞ্জের মূল প্রতিষ্ঠান অরেঞ্জ বাংলাদেশের পরিচালক সোহেল রানা। সংগৃহীত ফটো

ই-অরেঞ্জের মূল প্রতিষ্ঠান অরেঞ্জ বাংলাদেশের পরিচালক সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানা পালিয়ে গেছেন বলে খবর ছড়িয়েছে। অবৈধ প্রবেশের মামলায় ভারতের নিম্ন আদালত তাকে সাজা দিয়েছিল। রবিবার (২২ জানুয়ারি) ঢাকার বিভিন্ন সংবাদমাধ্যমে খবর আসে, অসুস্থ হয়ে তিনি ভারতের আদালতে জামিনের আবেদন করেন। থানায় নিয়মতি হাজিরা দেওয়াসহ দুই শর্তে গত ৮ ডিসেম্বর তাকে জামিন দেয় ভারতের আদালত। জামিনের পর থেকে তিনি পলাতক। বাংলাদেশের পুলিশ বিষয়টা জানে না।

পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমানর বলেন, ‘ভারত থেকে কিভাবে পালিয়ে গেল সে বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। ভারত থেকে বাংলাদেশ পুলিশকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হয়নি।’ এ বিষয়ে পুলিশ কী পদক্ষেপ নিচ্ছে এমন প্রশ্নে উত্তেরে তিনি বলেন, ‘সোহেল রানা যেহেতু ভারতে আছেন, তাকে ভারত থেকে ফিরিয়ে আনার যে কার্যক্রম সেটা আমরা করছি। সর্বশেষ গত বছর সেপ্টেম্বরের দিকে ভারতীয় কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়। তারও কোনো সাড়া পাওয়া যায়নি।’

২০২১ সালের ২ সেপ্টেম্বর ই-অরেঞ্জের বিরুদ্ধে ৮৮ লাখ ৯৪ হাজার টাকার প্রতারণার অভিযোগ এনে মামলা করেন মো. রাসেল নামে এক গ্রাহক। এরপর ৭৬ লাখ ৪১ হাজার টাকার প্রতারণার অভিযোগে ৭ সেপ্টেম্বর ১০ জনের পক্ষে দ্বিতীয় মামলাটি করেন ইসতিয়াক হোসেন টিটু নামে এক ব্যক্তি। দুই মামলাতেই ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, কোম্পানির চিফ অপারেটিং অফিসার (সিওও) আমান উল্লাহ, পরিদর্শক সোহেল রানাসহ ১০ জনকে আসামি করা হয়।

ওই বছর ৪ সেপ্টেম্বর সোহেল রানা ভারত-নেপাল সীমান্তে বিএসএফের হাতে গ্রেপ্তার হওয়ার খবর আসে ভারতের সংবাদমাধ্যমে। পরে দেশটির পুলিশও তা নিশ্চিত করে। অবৈধ প্রবেশের অভিযোগে সে দেশে তার বিরুদ্ধে মামলা হয়। এরপর সোহেল রানা ভারতের কারাগারে আটক থাকার খবর আসে। গত বছর ২৩ ফেব্রুয়ারি কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ সাজা ঘোষণা করেন সোহেল রানার বিরুদ্ধে। এরপর থেকে তিনি কলকাতার প্রেসিডেন্সি কারাগারে ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা