× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেট বিভাগ সাংবাদিক সমিতির প্রথম সম্মিলন অনুষ্ঠিত

নতুন সভাপতি তোফায়েল, সম্পাদক শংকর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩ ০১:১১ এএম

কাজী তোফায়েল আহমেদ ও শংকর মৈত্র

কাজী তোফায়েল আহমেদ ও শংকর মৈত্র

নদীভাঙন-ভরাট, বন্যাসহ নানা সমস্যায় ভুগছে সিলেট। এসব সমস্যা সমাধানের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা ভীষণ প্রয়োজন।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানীর স্কাই সিটি হোটেলে সিলেট বিভাগ সাংবাদিক সমিতির (সিবিসাস) প্রথম সম্মিলনে অতিথিরা এসব কথা বলেন। সম্মিলন শেষে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় এবং আগামী এক বছরের জন্য ১৯ সদস্যবিশিষ্ট নতুন কমিটিও ঘোষণা করা হয়। ২০২৩-২৪ মেয়াদের জন্য কণ্ঠভোটে স্বপ্ন বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক কাজী তোফায়েল আহমদ সিবিসাসের নতুন সভাপতি ও চ্যানেল এস-এর বার্তাপ্রধান শংকর মৈত্র সাধারণ সম্পাদক নির্বাচিত হন। 

বিশেষ অতিথির বক্তব্যে প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফি বলেন, তরুণরাই সমাজকে পাল্টাতে পারে। সততাই শক্তি। অনেক সংগঠন নিজেদের আত্মপ্রচারে মগ্ন। সিবিসাস সেই প্রবণতা থেকে মুক্ত। সততার শক্তিতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

সিবিসাসের সভাপতি আজিজুল পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ঝর্ণা মনির সঞ্চালনায় ওই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কবি ও সাংবাদিক শামীম আজাদ, ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমেদ, ডেইলি অবজারভারের কনসালট্যান্ট ফারুক আহমেদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মুদ্রণ সমিতির সাবেক সভাপতি তোফায়েল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সুনামগঞ্জের সমাজসেবক সেলিম আহমেদ। টেলিফোনে যুক্ত হয়ে বক্তব্য দেন সিলেট-৩ আসনের (ফেঞ্চুগঞ্জ) সংসদ সদস্য হাবিবুর রহমান। স্বাগত বক্তব্য দেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মহিউদ্দীন পলাশ। অনুষ্ঠানে দেশ রূপান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা মামুনসহ সিলেটের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

শামীম আজাদ বলেন, মানুষের মানবিক শক্তিগুলো হারিয়ে যাচ্ছে। সিলেটে নদীভাঙন, বন্যা, নদীভরাটসহ অসংখ্য সমস্যা রয়েছে। সম্মিলিতভাবে কাজ করে এসব সমস্যার সমাধান করতে হবে।

সংসদ সদস্য হাবিবুর রহমান বলেন, সিলেটকে আধুনিক সিলেট গড়ে তুলতে চাই। সরকারি উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন।

রিয়াজ আহমেদ বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সিলেটের অবদান হিসেবে তারা নিজেদের প্রাপ্যতা পান না। সিলেটবাসী প্রবাসী আয়ের বাইরেও রাষ্ট্রীয় ও সামাজিকভাবে যে অবদান রাখছেন তাতে আরও মূল্যায়ন করা প্রয়োজন। 

শফিউল আলম নাদেল বলেন, বিভিন্নভাবেই সিলেট পিছিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়নের সঙ্গে তাল মেলাতে পারছি না। 

ফারুক আহমেদ বলেন, সিলেটের চার জেলায় উন্নয়ন ছড়িয়ে দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে। 

ডা. মাহতাব আল মামুন স্বপ্নীল বলেন, সিলেট থেকে অসাম্প্রদায়িক চেতনা শুরু হয়। রাজনৈতিক দলগুলো তাদের নির্বাচনী কার্যক্রম শুরু করে। 

আজিজুল পারভেজ বলেন, পারস্পরিক সম্পর্ক, পেশাগত উৎকর্ষ এবং পেশার মাধ্যমে নিজ এলাকার মানুষের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ২০২১ সালে যাত্রা করে সিবিসাস। অনুসন্ধানী সাংবাদিকতার প্রসারের লক্ষ্যে ঢাকার সাংবাদিকদের পাশাপাশি স্থানীয়দের জন্য প্রতিযোগিতামূলক পুরস্কার প্রদানের চিন্তা রয়েছে। সৎ সাংবাদিকের জীবন-মানের স্বাচ্ছন্দ্যের জন্য একটি কল্যাণ ফান্ড তৈরির চিন্তাও আমাদের আছে।

প্রথম সম্মিলনকে স্মরণীয় করে রাখতে ‘সিবিসাস স্মারক’ নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। 

সম্মিলনের শেষ পর্যায়ে প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফির জন্মদিন উপলক্ষে কেক কাটেন অতিথি ও আয়োজকরা। 



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা