× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শাহজালাল বিমানবন্দরে দুই কেজি স্বর্ণসহ আটক ২

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩ ২৩:৩৬ পিএম

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৩ ২৩:৪৮ পিএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কেজি স্বর্ণসহ দুই জনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। প্রবা ফটো

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কেজি স্বর্ণসহ দুই জনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। প্রবা ফটো

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কেজি স্বর্ণসহ দুজনকে আটক করেছে পুলিশ। 

রবিবার (১৫ জানুয়ারি) রাত ১০টার দিকে এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন- যাত্রী মো. জুয়েল ও বিমানবন্দরের হেল্পলাইন স্টাফ মো. আমজাদ।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, সন্ধ্যা ৭টার দিকে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন জুয়েল। বিমান থেকে নামার পর হেল্পলাইন স্টাফ আমজাদের সঙ্গে দেখা করেন। ৪ নাম্বার এরাইভাল লাগেজ বেল্টের কাছে জুয়েল তাকে একটি কালো রংয়ের পাওয়ার ব্যাংক ও টেপে মোড়ানো চারটি স্বর্ণের বার দেন। তখনও জুয়েলের কাছে আরও দুটি স্বর্ণের বার এবং ৯৯ গ্রাম গয়না ছিল। পুলিশ সন্দেহের ভিত্তিতে তাদের নজরে রাখে এবং গ্রিন চ্যানেল পার হওয়ার পর দুজনকে আটক করে।

তল্লাশি করে ওই পাওয়ার ব্যাংকের ভেতর সুকৌশলে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার খুঁজে পায় পুলিশ। এ ছাড়া তার প্যান্টের পকেট থেকে আরও চারটি স্বর্ণের বার পাওয়া যায়। জুয়েলকে তল্লাশি করে আরও দুটি বার ও গয়নাসহ মোট ১৯৫৫ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

জিয়াউল হক জানান, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, দুবাইয়ে মো. কবির নামে এক বাংলাদেশি প্রবাসীর কাছ থেকে তিনি এই স্বর্ণ সংগ্রহ করেন। ঢাকা পর্যন্ত পৌঁছে দিতে পারলে মোটা অঙ্কের টাকা পাওয়ার কথা তার। সে লক্ষ্যেই তিনি বিমানবন্দরে কর্মরত আমজাদের সঙ্গে যোগাযোগ করেন।

জিয়াউল হক আরও জানান, অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, এর আগেও তারা একই পদ্ধতিতে স্বর্ণ চোরাচালান করেছেন। এক সপ্তাহ আগের একটি চোরাচালানে সহযোগিতা করায় আমজাদ ২০ হাজার টাকা পেয়েছিলেন।

অভিযুক্তদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা