× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধানমন্ডির সব তার যাবে মাটির নিচে, মেয়রের অনুমতির অপেক্ষা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২২ ১৮:৪২ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২২ ১৯:১৯ পিএম

প্রকল্প এলাকা পরিদর্শনে মেয়র শেখ ফজলে নূর তাপসসহ সংশ্লিষ্টরা। ছবি : প্রবা

প্রকল্প এলাকা পরিদর্শনে মেয়র শেখ ফজলে নূর তাপসসহ সংশ্লিষ্টরা। ছবি : প্রবা

ধানমন্ডি আবাসিক এলাকায় মাথার ওপর তারের জঞ্জাল আর থাকছে না। বিদ্যুৎ বিতরণ লাইন, স্যাটেলাইট চ্যানেল ক্যাবল বা ইন্টারনেটের তার—সব যাবে মাটির নিচে। থাকবে না বিদ্যুতের খুঁটি। কাজ শুরুর জন্য এখন কেবল মেয়রের অনুমতির অপেক্ষা।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস। 

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, জিটুজি প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান, ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা সেখানে ছিলেন।

বিকাশ দেওয়ান বলেন, মূল রাস্তার পাশ দিয়ে উন্মুক্ত খনন প্রক্রিয়ায় মাটির নিচে বিতরণ লাইনের তার স্থাপন করা হবে। প্রকল্পের নকশা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে দেওয়া হয়েছে। এখন মেয়রের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

মেয়র প্রথম ধাপে ধানমন্ডি ২এ থেকে ৫এ পর্যন্ত কাজ শুরুর নির্দেশনা দেন। তিনি বলেন, ‘একবারে পুরো এলাকার রাস্তা কাটার অনুমোদন দেব না।’ তিনি প্রথমে ধানমন্ডি ২এ থেকে ৫এ পর্যন্ত ডিজাইন দেখে কারিগরি টিমের মাধ্যমে পরীক্ষা-নীরিক্ষা করার পর রাস্তা কাটার অনুমতি দেবেন বলে জানান।

মেয়র বলেন, রাস্তা কাটার সময় নর্দমার যেন কোনো ক্ষতি না হয়। কাজ করার সময় যদি নর্দমার প্রবাহ বাধাগ্রস্ত হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়, তাহলে তিনি এই প্রকল্পের জন্য রাস্তা কাটার অনুমোদন দেবেন না।

তবে এমন কোনো সমস্যা তৈরি হওয়ার সুযোগ নেই বলে জিটুজি প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান আশ্বস্ত করেন। তিনি বলেন, প্রকল্পের নকশা তৈরিতে সিটি করপোরেশনের টেকনিক্যাল টিমের পরামর্শ নেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা