× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রকৌশল সংস্থার শীর্ষপদে প্রকৌশলীদের চায় আইইবি

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৭ মে ২০২৪ ২২:১৮ পিএম

আপডেট : ০৭ মে ২০২৪ ২২:২০ পিএম

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের সংবাদ সম্মেলন। প্রবা ফটো

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের সংবাদ সম্মেলন। প্রবা ফটো

প্রকৌশল সংস্থার শীর্ষ পদগুলোতে প্রকৌশলীর অভাবে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে দীর্ঘসূত্রিতার সৃষ্টি হচ্ছে বলে মনে করছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

মঙ্গলবার (৭ মে) প্রতিষ্ঠানের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপন উপলক্ষে আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকৌশল নির্ভর প্রতিষ্ঠানগুলোর শীর্ষ পদে প্রকৌশলীদের পদায়নের দাবি জানানো হয়।

সেখানে আইইবির চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ প্রকৌশলীদের বিভিন্ন দাবী-দাওয়া তুলে ধরে বলেন, ‘প্রকৌশল সংস্থা এবং কোম্পানিসমূহে সার্বিক গতিশীলতা আনয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকৌশল সংস্থা, বিদ্যুৎ বিভাগের আওতাধীন কোম্পানীসমূহ, পেট্রোবাংলা ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের আওতাধীন কোম্পানীসহ প্রকৌশল নির্ভর প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালনা পর্ষদের পরিচালকসহ শীর্ষ পদে প্রকৌশলীদের পদায়ন চাই।’

এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিকসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকালে জাতীয় ও আইইবির পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিপুল সংখ্যক প্রকৌশলী অংশগ্রহণ করেন। র‌্যালীটি লালখান বাজার মোড় ও শহীদ সাইফুদ্দিন খালেদ সড়ক দিয়ে কাজির দেউড়ী মোড় হয়ে পুনরায় কেন্দ্রে ফিরে আসে। পরে দুপুরে কেন্দ্রের সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

প্রকৌশলী এম. এ. রশীদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান। সংবাদ সম্মেলনে কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একা. অ্যান্ড এইচআরডি) প্রকৌশলী রাজীব বড়ুয়া, সাবেক চেয়ারম্যান প্রকৌশলী এম শাহজাহান, সাবেক ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সদর দফতরের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের চেয়ারম্যান প্রকৌশলী সুমিত্র কুমার মুৎসুদ্দিসহ উর্ধতন প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। 

ইঞ্জিনিয়ার্স ডে উপলক্ষে সন্ধ্যায় কেন্দ্রের শহীদ শামসুজ্জামান ও শহীদ নুর হোসেন মিলনায়তনে প্রাক্তন নির্বাহীদের সংবর্ধনা এবং আটজন সিনিয়র প্রকৌশলীকে প্রকৌশল পেশা ও কর্মজীবনে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়। এসময় তাদের ফুল ও উত্তরীয় পরিয়ে অভ্যর্থনা জানানো হয়। এসময় কেন্দ্রের সাবেক চেয়ারম্যান ও নির্বাহীরা তাদের স্মৃতিচারণ করেন। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা