× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৮ দফায় স্বর্ণের দাম ভরিতে কমেছে ১০ হাজার ৮৬৫ টাকা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০২৪ ১৮:৩৭ পিএম

আপডেট : ০২ মে ২০২৪ ১৮:৫৫ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীরা।  বৃহস্পতিবার (২ মে) স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৮৭৮ টাকা কমানো হয়েছে। এখন ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা। যা এর আগে দাম ছিল ১ লাখ ১১ হাজার ৪১ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত টানা ৮ দফায় স্বর্ণের দাম ভরিতে কমানো হয়েছে ১০ হাজার ৮৬৫ টাকা। 

এর আগে ২৩ এপ্রিল স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ৩ হাজার ১৩৮। ২৪ এপ্রিল স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ২ হাজার ৯৯ টাকা। ২৫ এপ্রিল স্বর্ণের দাম ভ‌রিতে কমানো হয়েছে ৬৩০ টাকা। ২৭ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৩০ টাকা। ২৮ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৩১৫ টাকা। ২৯ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ১ হজার ১৫৫ টাকা। ৩০ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে  ৪২০ টাকা।

বৃহস্পতিবার  বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।  শুক্রবার (৩ মে) থেকে নতুন দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৪ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেটের ৮৯ হাজার ৩১১ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৪ হাজার ২৭৬ টাকা।

তবে স্বর্ণের দাম কমানো হ‌লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা। 

এর আগে চল‌তি এপ্রিল মাসের ৬, ৮ ও ১৮ তারিখ স্বর্ণের দা‌ম বা‌ড়ি‌য়ে‌ছিল বাজুস। এর ম‌ধ্যে ৬ এপ্রিল বাড়ানো হয়েছিল ১ হাজার ৭৫০ টাকা, ৮ এপ্রিল ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল ২ হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর এক দিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। এরপর ৪৮ ঘণ্টা পার না হতেই ভালো মানের স্বর্ণের ভরি ৩১৩৮ কমানোর ঘোষণা দিল বাজুস। ২৪ এপ্রিল ফের ২ হাজার ৯৯ টাকা কমানো হয়েছে স্বর্ণের দাম। ২৫ এপ্রিল ১ ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৩০ টাকা। ২৭ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৩০ টাকা। ২৮ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ৩১৫ টাকা। ২৯ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে ১১৫৫ টাকা। ৩০ এপ্রিল স্বর্ণের দাম ভরিতে ৪২০ টাকা কমানো হয়েছে। ২ মে স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৮৭৮ টাকা কমানো হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা