× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিজিএপিএমইএর নির্বাচন: ঐক্য পরিষদের পরিচিতি সভা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ২১:৩৪ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

বাংলাদেশ গার্মেন্ট একসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) প্রথমবারের মতো সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে যাচ্ছে। ১৯৮৯ সালে বিজিএপিএমইএ যাত্রা শুরু করে। বাংলাদেশে তৈরি পোশাক রপ্তানিতে ৪৭ বিলিয়ন ডলারের এ খাতের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের অবদান ৮.২২ বিলিয়ন ডলারের। বিজিএপিএমইএ ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচেন আগামী ১১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে ঐক্য পরিষদ ও একটিভ মেম্বারস ইউনিয়ন নামে দুটি প্যানেল অংশগ্রহণ করছে।

আদজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার ঐক্য পরিষদের টিম লিডার। পলি প্লান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নাছিরুল আলম একটিভ মেম্বারস ইউনিয়নের টিম লিডার। ২৯ এপ্রিল ( সোমবার) রাতে রাজধানীর হোটেল রেডিসন ওয়াটার ব্লুতে ঐক্য পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজিএম‌ইএর সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিকেএমইএ নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএম‌ইএর সাবেক পরিচালক ও ঢাকা-১৮ আসনের এমপি খসরু চৌধুরী, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ঢাকা-১৯ আসনের এমপি মো. সাইফুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিবিএল গ্রুপের পরিচালক আব্দুর রহিম, মনিট্রিমস লিমিটেডের পরিচালক আছাদুর রহমান সিকদার, বিজিএপিএমইএর সাবেক সভাপতি আবদুল কাদের খান, ইকবাল হোসেন, সফিউল্লাহ চৌধুরী প্রমুখ। 

ঐক্য পরিষদের টিম লিডার আদজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার অনুষ্ঠানে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এ সময় সদস্যদের কল্যাণে ২৩টি বিষয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন। এছাড়া সাবেক নেতাদের পরামর্শে সংগঠনকে একটি নতুন মাত্রায় নিয়ে যেতে ইনশাআল্লাহ শতভাগ চেষ্টা করবেন। সংগঠনের কাজের ধারা অব্যাহত রাখতে এবং সংগঠনকে আরও গতিশীল করতে তাদের পুরো প্যানেলের জন্য ভোট চান।

মো. শাহরিয়ার আরও বলেন, ঐক্য পরিষদের ইশতেহারের প্রতিশ্রুতির মধ্যে রয়েছে তৈরি পোশাকের ন্যায় বিজিএপিএমইএ'র মাধ্যমে এ শিল্পের আমদানি প্রাপ্যতা (ইউপি) ইস্যু ও এর মেয়াদ এক বছর থেকে তিন বছরে উন্নীত করার ব্যবস্থা করানো, স্মার্ট এসওপির মাধ্যমে সদস্যদের সেবা দেওয়া ও একটি সেবা সেল গঠন করা।

এছাড়া রপ্তানি মূল্য আদায় সেল গঠন করে বকেয়া আদায়ে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা, পূর্বাচলে বিজিএপিএমইএ'র জন্য বরাদ্ধকৃত তিন বিঘা জমির রেজিস্ট্রেশন ও বিজিএপিএমইএ ইনস্টটিউট অব প্যাকেজিং (বিপা) স্থাপনে কার্যক্রম শুরু করা। এছাড়া বাংলাদেশ ব্যাংক, বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শিল্পের বিভিন্ন সমস্যার সমাধান ও বিজিএমইএ-বিকেএমইএসহ এ শিল্পসংশ্লিষ্ট অন্যান্য বাণিজ্য সংগঠনগুলোর সঙ্গে পূর্বের ন্যায় সম্পর্ক স্থাপন করে তা নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঐক্য পরিষদ প্যানেল লিডার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জানা গেছে, বিজিএএমপিএর সদস্য সংখ্যা ১০০০ হলেও ২০২৪-২৬ নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৪৬০ জন। আগামী ১১ মে, ২০২৪-এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

ঐক্য পরিষদের প্যানেল পরিচিতি: আদজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার ঐক্য পরিষদের টিম লিডার। ঢাকা অঞ্চল:  মাজহারুল হক শহিদ, মো. মনিরুজ্জামান মোল্লা, মোবারক উল্লাহ মজুমদার, মোহাম্মদ ফিরোজ উদ্দিন, কাজী ফাহাদ, মো. সাইফুল ইসলাম সবুজ, মো. আতিকুর রহমান, মো. আশরাফুল হক জুয়েল, শাকিল হোসেন, মো. আজাদ খান, ড. কাজী তাইফ সাদাত, মোহাম্মদ জসিম উদ্দিন, জহির উদ্দিন মো. বাবর, এটিএম কামরুজ্জামান, তাপস কর্মকার।

চট্টগ্রাম অঞ্চল: খন্দকার আতিকুর রহমান আজিম, মোহাম্মদ শহিদুল্লাহ চৌধুরী, মোহাম্মদ হোসেন আল ওসমান, বেলাল উদ্দিন, মোহাম্মদ ফজলুল করিম সাহেদ।

সূত্র মতে, এবারের নির্বাচন পরিচালনার জন্য একটি বোর্ডও গঠন করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-৫) ড. মো. রাজ্জাকুল ইসলামের নেতৃত্বাধীন বোর্ডটির অন্য সদস্যরা হলেন একই মন্ত্রণালয়ের দুই উপসচিব আশরাফুর রহমান (বাজেট) ও তানিয়া ইসলাম (রপ্তানি শাখা)।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা