× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সোনার দামে ফের রেকর্ড, ভরি ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪ ২১:২৯ পিএম

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪ ২২:৩১ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের বাজারে আরেক দফায় বাড়ছে সোনার দাম। এ দফায় প্রতি ভরিতে সোনার দাম সর্বোচ্চ ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হচ্ছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের ১ ভরি সোনার নতুন দাম হবে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। যা দেশের বাজারে সোনার দাম সর্বোচ্চ। এর আগে সোনার দাম ছিল ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। আগামীকাল রবিবার থেকে নতুন এ দাম কার্যকর হবে। 

শ‌নিবার (৬ এপ্রিল) জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। রবিবার (৭ এপ্রিল) থেকে নতুন দাম কার্যকর  হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ দাম ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ৯৪ হাজার ৭৭০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৭৮ হাজার ৯৬৫ টাকায় বিক্রি করা হবে।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা। এর আগে গত ২১ মার্চ স্বর্ণের দাম ক‌মি‌য়ে‌ছিল বাজুস। যা ২২ মার্চ কার্যকর হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা