× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চামড়া শিল্পে অর্থায়নে আগ্রহী ইউরোপীয় ইউনিয়ন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ২২:২৩ পিএম

ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কোঅপারেশন ড. মিহাল ক্রেইজা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রবা ফটো

ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কোঅপারেশন ড. মিহাল ক্রেইজা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রবা ফটো

সাভারের ঢাকা ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল স্টেট (সাভার ট্যানারি) পুনর্গঠন, উন্নয়ন এবং সলিড বর্জ্য অপসারণে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন ডেলিগেশন অব দ্য ইউরোপীয় ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কো অপারেশন ড. মিহাল ক্রেইজা। এছাড়াও তিনি বাংলাদেশে নতুন একটি কমন অ্যাফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্টের (সিইটিপি) ডিজাইন ও কন্সট্রাকশনে ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

বুধবার (২৭ মার্চ) ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কোঅপারেশন ড. মিহাল ক্রেইজা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে বাংলাদেশে চামড়া শিল্পের সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব বলেন, গার্মেন্টস শিল্পের পর বাংলাদেশে চামড়া শিল্পের বিপুল সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চামড়া শিল্পের উন্নয়নে ইউরোপীয়ান ইউনিয়নের কারিগরি ও অন্যান্য সহযোগিতা উপর সবসময় বিশেষ গুরুত্ব প্রদান করে থাকেন।

ড. মিহাল ক্রেইজা সাভারে অবস্থিত ঢাকা ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল স্টেট (সাভার ট্যানারি) পুনর্গঠন, উন্নয়ন এবং সলিড বর্জ্য অপসারণে ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এছাড়াও তিনি বাংলাদেশে নতুন একটি কমন অ্যাফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্টের (সিইটিপি) ডিজাইন ও কন্সট্রাকশনে ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। তিনি চামড়া শিল্পে অর্থায়ন ও অন্যান্য বিষয়ে বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরসমূহের সাথে ইউরোপীয়ান ইনভেস্টমেন্ট ব্যাংকের সহযোগিতার বিষয়টিও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এই শিল্পের উন্নয়নে আগ্রহ প্রকাশ করায় ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশকে বিশেষ ধন্যবাদ জানান এবং এ বিষয়ে বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরসমূহের সাথে ইউরোপীয়ান ইউনিয়নের সার্বিক কার্যক্রমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সর্বাত্মক সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা