× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিজিএমইএ নির্বাচনে ফোরাম প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেলেন রাঈদ চৌধুরী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৪ ১৩:৪৮ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৪ ১৬:৩৪ পিএম

রাঈদ চৌধুরী। ছবি: সংগৃহীত

রাঈদ চৌধুরী। ছবি: সংগৃহীত

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) পরিচালনা পর্ষদের ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে সম্মিলিত পরিষদ। এ প্যানেলের ৩৫ জন প্রার্থীর সবাই জয়ী হয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৫১০ ভোট পেয়েছেন প্যানেল লিডার বা দলনেতা এস এম মান্নান। তিনি বিজিএমইএর নতুন প্রেসিডেন্ট হয়েছেন।

সংগঠনটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা অপর প্যানেল ফোরামের দলনেতা ফয়সাল সামাদসহ কেউই জয়ী হতে পারেননি। তবে এই প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়ে ভবিষ্যৎ নেতৃত্বের জন্য নিজের অমিত সম্ভাবনার জানান দিয়েছেন তরুণ প্রজন্মের ব্যবসায়ী ইভিন্স গ্রুপের পরিচালক শাহ রাঈদ চৌধুরী। তার ভোটের সংখ্যা ১ হাজার ৬। তিনি বিজিএমইএর সাবেক সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরীর (পারভেজ) ছোট ছেলে। 

বিজিএমইএর নতুন নেতৃত্ব নির্বাচনে গত শনিবার ঢাকা ও চট্টগ্রামে একযোগে ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে শনিবার মধ্যরাতে বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিনের নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড ফলাফল ঘোষণা করে।

শক্তিশালী পোশাক শিল্প গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে প্রচারণা চালান শাহ রাঈদ চৌধুরী। ফলাফল ঘোষণার পর তিনি গণমাধ্যমকে জানান, নির্বাচনে বিজয়ী হওয়া নিশ্চয়ই আনন্দের। যা বড় কাজ করার উৎসাহ জোগায়।

তবে কাঙ্ক্ষিত ফলাফল না এলেও যে সমর্থন পেয়েছি-তাতে সবার প্রতি কৃতজ্ঞ। আগামীতে দেশে একটি শক্তিশালী পোশাক শিল্প তৈরির প্রয়াসে সবসময় ব্যবসায়ীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

যুক্তরাষ্ট্রের পেস বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে কৃতিত্বের সঙ্গে স্নাতক ডিগ্রি সম্পন্ন করা তরুণ ব্যবসায়ী রাঈদ চৌধুরী আরও বলেন, গত প্রায় এক যুগ ধরে পোশাক খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছি। এ খাতের জন্য নতুন নতুন বাজারে ব্যবসা সম্প্রসারণে সময় দিচ্ছি। এর মধ্যেই ভালো সাড়া পেয়েছি। ক্রেতা বৃদ্ধি করতে পেরেছি। এ ছাড়া তরুণ উদ্যোক্তা তৈরি এবং পিছিয়ে পড়া ক্ষুদ্র ও মাঝারি কারখানাগুলোকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছি বলে তিনি জানান।

নির্বাচনে বিজিএমইএর সদস্যসহ যারা তাকে অকুণ্ঠ সমর্থন জুগিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানান এবং গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ব্যবসায়ী ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে দেশে একটা টেকসই ও শক্তিশালী পোশাক শিল্প গড়ে তোলার স্বপ্ন দেখেন বলেন জানান।  

দেশে পরিবেশবান্ধব শীর্ষস্থানীয় পোশাক কারখানার একটি ইভিটেক্স ড্রেস শার্ট লিমিটেড, যা বিশ্ব মানদণ্ডে সর্বোৎকৃষ্ট সনদ ‘লিড প্ল্যাটিনাম’ ভার্সন ৪.১ অর্জন করেছে। এই কারখানা শাহ রাঈদ চৌধুরীর হাতেই শুরু হয়। এ ছাড়া বিশ্বের সবচেয়ে দ্রুত বিকাশমান রিটেইল চেইন ব্র্যান্ডের ‘মিনিসো’ বাংলাদেশে যাত্রা শুরু হয় শাহ রাঈদের হাত ধরে। মিনিসো এখন দেশের একটি শীর্ষস্থানীয় লাইফস্টাইল ব্র্যান্ড হিসেবে সুপরিচিত। এর পাশাপাশি তিনি রিটেইল ক্লদিং ব্র্যান্ডের ‘নয়ের’ কর্ণধারও বটে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা