× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোক্তারা সুবিধা পেলে সরকারের সুবিধা পাবেন ব্যবসায়ীরা: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪ ২০:০৭ পিএম

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। প্রবা ফটো

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। প্রবা ফটো

ব্যবসায়ীদের সরকারের সুবিধা পেতে শর্ত বেধে দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, ভোক্তারা সুযোগ-সুবিধা পেলে, সেক্ষেত্রে ব্যবসায়ীরা সরকারের দেওয়া সুবিধা পাবেন। তা ছাড়া কর্পোরেট প্রতিষ্ঠান ও সুপারশপগুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রি কার্যক্রম শুরু করায় সাধুবাদ জানান। 

শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪’ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ‘স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি’ প্রতিপাদ্যে দিবসটি পালিত হয়। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান ও এফবিসিসিআই’র সিনিয়র সহসভাপতি আমিন হেলালী। স্বাগত বক্তব্য দেন ভোক্তা অধিকার অধিদপ্তরের মহাপরিচালক এইচ এম সফিকুজ্জামান। 

অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, রমজান উপলক্ষে ভারত থেকে আমদানি করা ৫০ হাজার টন পেঁয়াজ আগামী সপ্তাহের মধ্যে বাজারে আসবে এবং তখন সাধারণ ভোক্তা এর সুফল পাবে। এ ছাড়া সরকার টিসিবির মাধ্যমে নিম্ন আয়ের এক কোটি মানুষকে স্মার্ট ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে চাল, ডাল, সয়াবিন তেল, ছোলা, চিনি ও খেজুর সরবরাহ করছে। এ কার্যক্রম নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা কমানোর মাধ্যমে বাজার স্থিতিশীল রাখতে সহায়ক ভূমিকা পালন করছে। 

অনুষ্ঠানে পণ্যের অবৈধ মজুদ তদারকির বিষয়ে ভোক্তা অধিদপ্তরের তৈরি করা এসসিএসসি (সাপ্লাই চেইন মনিটরিং সিস্টেম) সফটওয়্যারের পাইলট কার্যক্রম উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং গণমাধ্যমসহ চারটি পর্যায়ে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এদিকে ব্যবসায় উত্তম চর্চার স্বীকৃতি স্বরূপ চার ব্যবসায়ীকে ‘বেস্ট প্র্যাকটিস সম্মাননা’ পুরস্কার দেওয়া হয়। পরে ‘ভোক্তা বাতায়ন-২০২৪’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা