× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশের উন্নয়ন অগ্রযাত্রা এবং স্বয়ংসম্পূর্ণতার অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে রংধনু গ্রুপ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ২৩:২৭ পিএম

দেশের উন্নয়ন অগ্রযাত্রা এবং স্বয়ংসম্পূর্ণতার অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে রংধনু গ্রুপ

রিয়েল এসেস্ট কোম্পানি হিসেবে ২০০৮ সালে যাত্রা শুরু রংধনু গ্রুপের। পরবর্তী সময়ে প্রতিষ্ঠানটির বিনিয়োগ বিস্তৃত হয়েছে সম্ভাবনাময় আরও বহু খাতে। উদ্ভাবনী উদ্যোগ, দূরদর্শী সিদ্ধান্ত, শতভাগ পেশাদারত্ব এবং অদম্য মনোবলের জোরে প্রতিটি ক্ষেত্রেই মিলেছে উল্লেখযোগ্য সাফল্য। যার ভিত্তিতে মাত্র দেড় দশকের পথচলায় শক্ত হাতে সব চ্যালেঞ্জ সামাল দিয়ে একটি বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান হিসেবে দেশের ব্যবসায়িক অঙ্গনে স্বনামধন্য হয়ে উঠেছে রংধনু গ্রুপ। দেশের উন্নয়নের অগ্রযাত্রায় অন্যতম শরিক হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি।

কেবল ব্যবসায়িক সাফল্য নয়; দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতা পূরণেও অণুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে রংধনু গ্রুপ। নিরবচ্ছিন্নভাবে মানবিক কার্যক্রমের কারণে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিপুলসংখ্যক মানুষের কাছে রংধনু গ্রুপ আজ অন্যন্য এক আস্থার নাম। 

অবশ্য চলার পথটি সরল কিংবা সাবলীল ছিলো না কখনো; যার অসামান্য নেতৃত্বে সাফল্যমণ্ডিত হয়েছে এই পথচলা- তিনি রংধনু গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ মো. রফিকুল ইসলাম। তার উৎসাহ, প্রেরণা ও পরিকল্পনায় প্রায় ৩ হাজার কর্মীবাহিনীর নিরলস পরিশ্রমে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে রংধনু গ্রুপ। স্বপ্নদর্শী এই মানুষটির দক্ষতা ও একাগ্রতায় দেশবাসীর কাছে নির্ভরতার প্রতিশব্দ হয়ে উঠেছে। 

গুণগত শ্রেষ্ঠত্ব এবং আন্তরিকতার ছোঁয়া রংধনু গ্রুপের প্রতিটি উদ্যোগে যোগ করেছে অনন্য মাত্রা। গ্রাহক ও ভোক্তার সন্তুষ্টিতে ভর করে রংধনু গ্রুপের বিনিয়োগের পরিসর বাড়ছে প্রতিনিয়ত। আবাসন খাতে দেশের অন্যতম নির্ভরযোগ্য প্রতিষ্ঠান এখন রংধনু বিল্ডার্স। গ্রুপের অন্যতম জনপ্রিয় এবং অপ্রতিদ্বন্দ্বী উদ্যোগগুলোর মধ্যে একটি মেহেদী মার্ট। এই প্রতিষ্ঠানটির সাফল্যের ধারাবাহিকতায় নিত্যপণ্য থেকে শুরু করে বিলাসবহুল সকল পণ্যকে এক ছাদের নিচে এনে মানুষের জীবনযাত্রা সহজ করে তুলতে রংধনু গ্রুপ গড়ে তুলেছে আরজি লাইফস্টাইল ও বাজার সারাবেলার মতো প্রতিষ্ঠান। 

রংধনু গ্রুপের আরেক প্রতিষ্ঠান-তারকা মানের ‘হোটেল ইউনিক রিজেন্সি’ অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে দেশ-বিদেশের পর্যটকদের কাছে। এ খাতে নতুন মাত্র যুক্ত করতে শিগগিরই আসছে রংধনু গ্রুপের আরও দুই প্রতিষ্ঠানÑরামাদা হোটেল অ্যান্ড রিসোর্ট এবং বেস্ট ওয়েস্টিন প্রিমিয়াম। এরাবিকা কফি শপের মতো উদ্যোগ দেশের রেস্তোরাঁ সংস্কৃতিতে এনেছে নতুন সংযুক্তি। ভোজন রসিকদের মন ভরাতে অচিরেই আসছে রংধনু গ্রুপের ‘মেহেদী ফুড কোর্ট’। কেবল ভোগ আর উপভোগই নয়- স্বাস্থ্যকর জীবনযাপনে মানুষকে অভ্যস্ত করে তুলতে আরও নানা উদ্যোগ নিয়ে পাশে আছে রংধনু গ্রুপ। আন্তর্জাতিক মানের রেমিডি হাসপাতাল, ফিট অ্যান্ড ফিটনেস হেলথ ক্লাব, রয়েল গ্রামার স্কুলের মতো প্রতিষ্ঠানটি সেসব উদ্যোগেরই অংশ। এছাড়া এগ্রো অ্যান্ড বেভারেজ, সিএনজি রিফুয়েলিং স্টেশনসহ নানামুখী খাতে ব্যবসা সম্প্রসারণ করছে রংধনু গ্রুপ। 

দেশের গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রাখার মহৎ প্রয়াস থেকে দেশের গণমাধ্যম খাতেও  রংধনু গ্রুপ বড় বিনিয়োগ করেছে। অল্প সময়ের মধ্যে এই প্রতিষ্ঠানের মালিকানাধীন দৈনিক প্রতিদিনের বাংলাদেশ, এবিসি রেডিও এবং গ্রীন টিভি শক্ত অবস্থান গড়ে তুলেছে।

চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের দূরদর্শী সব পরিকল্পনাকে বাস্তবে রূপ দিতে দক্ষতা ও সাফল্যের সঙ্গে ব্যবস্থাপনা দলের নেতৃত্ব দিচ্ছেন রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাউসার আহমেদ অপু। যুক্তরাজ্যের কভেন্ট্রি ইউনিভার্সিটি থেকে ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ে উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন তিনি। দেশের বাইরে অমিত সম্ভাবনার হাতছানিকে তুচ্ছ করে দেশের অগ্রযাত্রায় অবদান রাখার লক্ষ্য নিয়ে রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের হাল ধরেছেন কাউসার আহমেদ অপু। তার উদ্ভাবনী চিন্তাচেতনায় নতুন নতুন বিভিন্ন খাতে প্রসারিত হচ্ছে রংধনু গ্রুপের ব্যবসায়িক কার্যক্রম।   

রংধনু গ্রুপের ব্যবস্থাপনা প্রক্রিয়াকে আরও সুসংহত করার পেছনে জড়িয়ে আছে আরও একজনের নিরলস পরিশ্রম- তিনি গ্রুপের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান। যুক্তরাজ্যের ওয়েলেসের সোয়ানসি বিশ্ববিদ্যালয় থেকে এরোস্পেস ইঞ্জিনিয়ারিং সপন্ন করে মন দিয়েছেন ব্যবসায়। তার অসাধারণ যোগযোগ দক্ষতা রংধনু গ্রুপের কর্মপ্রক্রিয়াকে করেছে আরও গতিশীল। 

কেবল গ্রাহকের মন জোগানোই রংধনু গ্রুপের একমাত্র লক্ষ্য নয়- সামগ্রিকভাবে দেশের মানুষের জীবনমানের উন্নয়নের প্রয়াস নিয়েই প্রতিষ্ঠানটির এগিয়ে চলা। তাই সামাজিক সম্প্রীতি ও দায়বদ্ধতা পূরণেও তারা প্রতিশ্রুতিবদ্ধ। গ্রাহকের পাশাপাশি কর্মীদের কল্যাণ ও সন্তুষ্টির বিষয়টিও বিশেষভাবে গুরুত্ব দিয়ে থাকে রংধনু গ্রুপের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। প্রতিনিয়ত নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করে উদ্ভাবনী ও নৈতিক ব্যবসার অনুশীলনের মধ্য দিয়ে ভবিষ্যত প্রজন্মের জন্য সুখী-সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে রংধনু গ্রুপ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা