× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিজিএমইএ নেতৃত্ব নির্বাচন প্রতিদ্বন্দ্বিতায় ২ প্যানল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪ ০০:১৪ এএম

বিজিএমইএ নেতৃত্ব নির্বাচন  প্রতিদ্বন্দ্বিতায় ২ প্যানল

দেশের তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর ২০২৪-২৬ মেয়াদের নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন আজ শনিবার। এবারের নির্বাচনে ফোরাম এবং সম্মিলিত পরিষদ নামে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে।  সম্মিলিত পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সেহা ডিজাইনের চেয়ারম্যান বিজিএমইএর বতর্মান কমিটির সিনিয়র সহ-সভাপতি এসএম মান্নান কচি। অন্যদিকে ফোরামের নেতৃত্ব দিচ্ছেন সুরমা গার্মেন্টেসের পরিচালক ফয়সাল সামাদ। তিনি বর্তমান কমিটির একজন পরিচালক। এর আগে একবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালক পদের জন্য নেতৃত্ব দিতে চান ৭০ প্রার্থী। বিজিএমইএ সূত্র জানায়, শনিবার কোনো বিরতি ছাড়া সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ঢাকা অঞ্চলের ভোটগ্রহণ হবে রাজধানীর উত্তরায় সংগঠনের নিজস্ব ভবনে। অন্যদিকে চট্টগ্রাম অঞ্চলের ভোটগ্রহণ হবে খুলশীর স্থানীয় অফিসে। ভোট গণনা শেষে ওই দিনই প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে।

এবারের নির্বাচনে ভোটার ২ হাজার ৪৯৮ জন। এর মধ্যে ঢাকা অঞ্চলের ভোটার ২ হাজার ৩২ জন। চট্টগ্রামে ৪৬৪ জন। নির্বাচনে দুই প্যানেল লিডারের মধ্য থেকেই একজন সভাপতি নির্বাচিত হবেন। পরিচালক নির্বাচন চূড়ান্ত হওয়ার পর সংগঠনের সভাপতি, প্রথম সহ-সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও দুইজন সহ-সভাপতি নির্বাচনে মনোনয়ন পত্র জমা নেওয়া হবে। বাছাই শেষে ১৯ মার্চ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

বিজিএমইএর বিগত নির্বাচনগুলোতে সাধারণত ওই দিনই নেতা নির্বাচন চূড়ান্ত হয়ে থাকে। নেতা নির্বাচন নিয়ে আপত্তি থাকলে আপিলের সুযোগ রয়েছে। এ ক্ষেত্রেও আপিল নিষ্পত্তির পর ২৮ মার্চ চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবে। সম্মিলিত পরিষদ ও ফোরাম মিলিয়ে মোট ২১ জন দ্বিতীয় প্রজন্মের ব্যবসায়ী, যারা সংগঠনের নেতৃত্বের প্রত্যাশী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা