× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারী দিবসে নারী উদ্যোক্তা মেলা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ মার্চ ২০২৪ ২২:০৪ পিএম

আপডেট : ০৮ মার্চ ২০২৪ ২২:০৯ পিএম

 নারী দিবসে নারী উদ্যোক্তা মেলা

ঢাকার বিআরটিএ ভবনে এসএসসি-৯১ ফাউন্ডেশনের আয়োজনে নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেয় সাতজন নারী উদ্যোক্তা। 

শুক্রবার (৮ মার্চ) বনানীর বিআরটিএ ভবনের (তৃতীয় তলা) কনফারেন্স হলে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়।

সারা বছরই দেশজুড়ে নানা রকম মেলা হয়। তবে শুধু নারী উদ্যোক্তাদের নিয়ে মেলার আয়োজন খুব একটা দেখা যায় না। এসএসসি-৯১ ফাউন্ডেশন তেমনি একটি মেলা আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করেছে। নারী দিবসে এ মেলায় নানা শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। মানুষের উৎসাহ দেখেই বোঝা যায় মেলাটি শতভাগ সফল।

মেলা উদ্বোধন করেন প্রমিস্কো গ্রুপ ও সভাপতি অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস উইমেন এন্ট্রাপ্রেনার্স বাংলাদেশের (এজিডব্লিউইবি) চেয়ারপারসন মৌসুমী ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্মসচিব ও পরিচালক (অডিট ও আইন) বিআরটিএ মোহাম্মাদ কামরুল ইসলাম চৌধুরী। 

উদ্বোধনী বক্তব্যে মৌসুমী ইসলাম বলেন, ‘উদ্যোক্তা মেলা দেশের উৎপাদিত পণ্যের চাহিদা বাড়াবে এবং দেশিয় পোশাক ক্রয়ে মানুষকে উদ্বুদ্ধ করবে।’

মোট সাতজন নারী উদ্যোক্তা মেলায় অংশগ্রহণ করেন। বেশিরভাগ উদ্যোক্তা নানা ধরনের দেশীয় পোশাক প্রদর্শন করেন। এর পাশাপাশি ছিল খাদ্য, হস্তশিল্প ও গৃহস্থালি পণ্য। এ ছাড়া বইয়ের স্টল এবং খাবারের স্টলও ছিল।

আমাদের দেশের নারীরা অনেক ক্ষেত্রে পিছিয়ে আছে। যথাযথ পৃষ্ঠপোষকতার অভাবে এ পরিস্থিতি তৈরি হয়েছে। সরকার যদি নারী উদ্যোক্তাদের দিকে বাড়তি দৃষ্টি দেয়, তাহলে এ পরিস্থিতির পরিবর্তন হতে পারে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা