× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবুধাবীতে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২৪ ২২:৫৬ পিএম

আবুধাবীতে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

ঢাকা ও চট্টগ্রাম হতে সরাসরি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে আগামী ১৯ এপ্রিল থেকে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। সংযুক্ত আরব আমিরাতে উড়োজাহাজ সংস্থাটির তৃতীয় গন্তব্য এটি। সপ্তাহে শনিবার, সোমবার, বুধবার ও বৃহস্পতিবার ঢাকা-আবুধাবী রুটে এবং মঙ্গলবার, শুক্রবার ও রবিবার চট্টগ্রাম-আবুধাবী রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার করবে ইউএস-বাংলা।

সোমবার (৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা জানিয়েছে, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে প্রবাসী বাংলাদেশিদের চাহিদার কারণে আবুধাবীতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা থেকে সোমবার, বুধবার, বৃহস্পতিবার ও শনিবার এবং চট্টগ্রাম থেকে মঙ্গলবার, শুক্রবার ও রবিবার বিকাল ৫টা ৫০ মিনিটে আবুধাবীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। আবুধাবীর স্থানীয় সময় রাত ৯টা ১০মিনিটে অবতরণ করবে। আবুধাবী থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০মিনিটে ছেড়ে মঙ্গলবার, বুধবার, শুক্রবার ও রবিবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং সোমবার, বৃহস্পতিবার ও শনিবার চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর ৪টা ৫০মিনিটে অবতরণ করবে।

ঢাকা ও চট্টগ্রাম থেকে আবুধাবী ভ্রমণে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৪১ হাজার ১৫৫ টাকা ও রিটার্ন ৭১ হাজার ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে।

সোমবার থেকে ঢাকা-আবুধাবী-ঢাকা ও চট্টগ্রাম-আবুধাবী-চট্টগ্রাম রুটের টিকেট বিক্রয় শুরু হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেল একযোগে বিক্রয়ের জন্যে উন্মুক্ত করা হয়। ফ্লাইটের সময়সূচি, টিকেটের মূল্য সম্পর্কিত বিস্তারিত তথ্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, বন্ধুপ্রতিম রাষ্ট্র হিসেবে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে ইউএস-বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দুদেশের বন্ধনকে আরও বেশি সুদৃঢ় করবে। রাজধানী আবুধাবী হবে ইউএস-বাংলার সরাসরি আমিরাতে পরিচালিত তৃতীয় গন্তব্য। বর্তমানে সংযুক্ত আমিরাতে দুবাই ও শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলার বহরে ২৩টি এয়ারক্রাফট রয়েছে। দুবাই, শারজাহ ছাড়া বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাট, দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, পর্যটক বান্ধব অন্যতম গন্তব্য ব্যাংকক ও চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজু, পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতা ও চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দেশের অভ্যন্তরে বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহী ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা