× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বব্যাংকের এমডি ঢাকায়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪০ পিএম

বিশ্বব্যাংকের অপারেশন্স সম্পর্কিত ব্যবস্থাপনা পরিচালক আনা বিয়ার্ড। ফাইল ফটো

বিশ্বব্যাংকের অপারেশন্স সম্পর্কিত ব্যবস্থাপনা পরিচালক আনা বিয়ার্ড। ফাইল ফটো

বিশ্বব্যাংকের অপারেশন্স সম্পর্কিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আনা বিয়ার্ড ঢাকায় এসেছেন। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি ঢাকায় পৌঁছান। এটি বাংলাদেশে তাঁর প্রথম দাপ্তরিক সফর। বিশ্বব্যাংক ঢাকা কার্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্বব্যাংক জানায়, সফরকালে আনা বিয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দেখা করবেন। এ ছাড়া বেশ কয়েকজন জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা, সিভিল সোসাইটি ও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তাঁর সফরসঙ্গী হিসেবে আছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার পর এ দেশের প্রথম উন্নয়ন সহযোগীদের একটি হচ্ছে বিশ্বব্যাংক। সংস্থাটি এ পর্যন্ত বাংলাদেশকে ৪১ বিলিয়ন ডলার অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে, যার বেশির ভাগই সহজ শর্তের ঋণ ও অনুদান। বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) সবচেয়ে বড় কর্মসূচি চলছে বাংলাদেশে।

বিশ্বব্যাংকের ওয়েবসাইটের তথ্যমতে, সংস্থাটির সর্বোচ্চ পদ হচ্ছে প্রেসিডেন্ট। তার পর আছেন একজন জ্যেষ্ঠ ব্যবস্থাপনা পরিচালক। এর পর ব্যবস্থাপনা পরিচালকের পদে রয়েছেন তিনজন। তাদের একজন এই আনা বিয়ার্ড। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা