× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন বাজার ধরতে কমার্শিয়াল কাউন্সিলরদের জোরালো ভূমিকা চায় এফবিসিসিআই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৫ পিএম

বিভিন্ন দেশে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) পদে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সঙ্গে  সৌজন্য সাক্ষাৎ করেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। প্রবা ফটো

বিভিন্ন দেশে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) পদে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। প্রবা ফটো

রপ্তানি পণ্যের বহুমুখীকরণ ও বিশ্বের বিভিন্ন দেশে নতুন বাজার ধরতে কমার্শিয়াল কাউন্সিলরদের জোরালো ভূমিকা চায় দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। পাশাপাশি  বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বাংলাদেশে বিদেশি বিনিয়োগ নিয়ে আসতে কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবদের (বাণিজ্যিক) তৎপর হওয়ার আহ্বান জানানো হয়। রবিবার (১৮ জানুয়ারি) বিভিন্ন দেশে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) পদে সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক সৌজন্য সাক্ষাতে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম এই আহ্বান জানান। 

মাহবুবুল আলম বলেন, বাংলাদেশের অর্থনৈতিক  উন্নতি এবং বাজার বিস্তারের লক্ষ্যে বিদেশি বিনিয়োগ এর অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৈশ্বিক সংকটের মধ্যেও আমাদের মূল লক্ষ্য বাণিজ্যিক দিকগুলোকে ঠিক রাখা। এক্ষেত্রে নিয়োগপ্রাপ্ত কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিব (বাণিজ্যিক) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেন তিনি।

এসময় সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের নিকট বাজার বৈচিত্র্য এবং রপ্তানি বৃদ্ধিতে কাজ করা এবং সকল ধরনের দেশি-বিদেশি উন্নয়ন সংস্থা, জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা এবং বাণিজ্যিক সংগঠনগুলোর সাথে যোগাযোগ আরও শক্ত করার আহ্বান জানান মাহবুবুল আলম। এজন্য কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবদের (বাণিজ্যিক) সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে দেশীয় পণ্যগুলোকে প্রান্তিক বাজার থেকে তুলে এনে আন্তর্জাতিক বাজারে নিয়ে আসা, আর সেজন্য যোগদানকৃত কর্মকর্তাদের সহযোগিতা চান তিনি।

কমার্শিয়াল কাউন্সিলর ও প্রথম সচিবরা (বাণিজ্যিক) রপ্তানি পণ্য বহুমুখীকরণ ও বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে নিজেদের প্রচেষ্টা অব্যাহত রাখার কথা পুনর্ব্যক্ত করেন। এসময় দেশীয় পণ্যগুলোকে আন্তর্জাতিক বাজারে নিয়ে যেতে নিজেদের আগ্রহের কথা জানান তারা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সহ-সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. মুনির হোসাইন, এফবিসিসিআই মহাসচিব মো. আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা