× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান এমটবের নতুন প্রেসিডেন্ট

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৭ পিএম

ইয়াসির আজমান। প্রবা ফটো

ইয়াসির আজমান। প্রবা ফটো

গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও), ইয়াসির আজমান, অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। গত ১২ ফেব্রুয়ারি রাজধানীর বনানীতে অবস্থিত সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহষ্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এমটবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইয়াসির আজমান, বাংলালিংকের সিইও এরিক অসের স্থলাভিষিক্ত হলেন এবং আগামী এপ্রিল থেকে দুই বছরের জন্য দায়িত্ব গ্রহণ করবেন।  

টেলিকম অপারেটরদের এ সংগঠনের নতুন বোর্ডে রবি আজিয়াটার সিইও এবং এমডি রাজীব শেঠি এবং বাংলালিংকের সিইও এরিক অস যথাক্রমে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এজিএমে সক্রিয়ভাবে অংশ নেন বাংলালিংক, গ্রামীণফোন, রবি আজিয়াটা ও টেলিটকসহ সহযোগী সদস্য কোম্পানি এরিকসন ও হুয়াওয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। 

প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন ইয়াসির আজমান। নতুন এ দায়িত্ব পালনকালে এমটব নিয়ে নিজের লক্ষ্য তুলে ধরে তিনি বলেন, এমটবের প্রেসিডেন্টের দায়িত্ব দিয়ে আমার প্রতি আস্থা রাখায় আমি সম্মানিত বোধ করছি। টেলিযোগাযোগ খাতের একটি সম্মিলিত প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে এমটব। ডিজিটাল অন্তর্ভুক্তিমূলক ও টেকসই স্মার্ট বাংলাদেশের দিকে আমাদের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে বিশেষ ভূমিকা পালন করছে সংগঠনটি। আমি বিশ্বাস করি, নিয়ন্ত্রক সংস্থা এবং ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে আমরা গ্রাহকদের পরিবর্তনশীল ডিজিটাল চাহিদা পূরণ এবং একইসঙ্গে জাতীয় ও এই খাতের অগ্রগতির মাধ্যমে একটি সমৃদ্ধিশীল ইকোসিস্টেম গড়ে তুলব যা এই খাতের প্রকৃত ও পূর্ণ সম্ভাবনাকে উন্মোচন করতে সক্ষম হবে। উদ্ভাবনে উৎসাহ দেয়া, যোগাযোগ সক্ষমতা বৃদ্ধি ও আর্থ-সামাজিক উন্নতিতে অবদান রাখার লক্ষ্যে একসঙ্গে কাজ করবো আমরা।  

মোবাইল টেলিকম খাতের প্রবৃদ্ধি ও অগ্রগতির মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে নবনির্বাচিত প্রেসিডেন্ট এবং বোর্ড সদস্যরা তাদের দক্ষতা ও নেতৃত্বের সক্ষমতা কাজে লাগাবেন বলে প্রত্যাশা এমটবের।

এমটব হচ্ছে দেশের সকল মোবাইল টেলিকম অপারেটর- বাংলালিংক, গ্রামীণফোন, রবি আজিয়াটা ও টেলিটকের প্রতিনিধিত্বকারী একটি বাণিজ্য সংগঠন। চার মোবাইল নেটওয়ার্ক অপারেটর এ সংগঠনের সাধারণ সদস্য এবং মোবাইল নেটওয়ার্ক সলিউশন প্রদানকারী কোম্পানি এরিকসন, হুয়াওয়ে ও নকিয়া এটির সহযোগী সদস্য।

বাংলাদেশের মোবাইল টেলিকম শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে সংশ্লিষ্ট সরকারি সংস্থা, নিয়ন্ত্রক আর্থিক প্রতিষ্ঠান, সুশীল সমাজ, কারিগরি পরিষদ, গণমাধ্যম এবং অন্যান্য জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সাথে পারস্পরিক যোগাযোগ রক্ষা করে এমটব। সংগঠনটি সরকারি বেসরকারি সংলাপের মাধ্যমে মোবাইল টেলিকম খাতের বিকাশে অংশীজন ও খাত সংশ্লিষ্টদের মধ্যে আলোচনা এবং ধারণা আদান-প্রদানের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা