× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো ৪৩৬ আসনের এয়ারবাস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪০ পিএম

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৩ পিএম

বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার বহরে যুক্ত  নতুন বিমান এয়ারবাস ৩৩০-৩০০। প্রবা ফটো

বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার বহরে যুক্ত নতুন বিমান এয়ারবাস ৩৩০-৩০০। প্রবা ফটো

বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস বাংলা এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে ফ্রান্সের এয়ারবাস কোম্পানির ৪৩৬ আসনের একটি  উড়োজাহাজ।  

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকালে চীনের গুয়াংজু থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় এয়ারবাস ৩৩০-৩০০। এ সময় ওয়াটার ক্যানন স্যালুট প্রদানের মাধ্যমে সেটিকে অভ্যর্থনা জানানো হয়। আনুষ্ঠানিকভাবে উড়োজাহাজটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইনসের চিফ এক্সিকিউটিভ অফিসার ক্যাপ্টেন লুৎফর রহমান।

ইউবাংলা এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘নতুন যুক্ত হওয়া এই এয়ারবাসটি আগামীতে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মামসহ লন্ডন ও রোম রুটে পরিচালিত হবে। তবে এখন দুবাই, শারজাহ, মাস্কাট দোহা ও কুয়ালালামপুর রুটে পরিচালিত হবে।’  

বিমান সংস্থাটি জানায়, ২৩তম উড়োজাহাজ হিসেবে ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে এয়ারবাস ৩৩০-৩০০। এর আগে শুক্রবার ভোরে জর্জিয়া-সার্বিয়া হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে আরেকটি নতুন উড়োজাহাজ এয়ারক্রাফট বোয়িং ৭৩৭-৮০০। ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে এখন এয়ারবাস ৩৩০-৩০০সহ ৯টি বোয়িং ৭৩৭-৮০০, ১০টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজ রয়েছে। খুব শিগগিরই আরও একটি এয়ারবাস ৩৩০-৩০০ যুক্ত করা হবে বলে জানিয়েছে সংস্থাটি। 

অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস বাংলা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা