× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আর্থিক প্রতিষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠায় জোর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪ ২০:৪৬ পিএম

এফবিসিসিআইয়ে নন-ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট বিষয়ে স্ট্যান্ডিং কমিটির প্রথম সভায় বক্তব্য দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ মো. ফয়েজুর রহমান ভুঁইয়া। প্রবা ফটো

এফবিসিসিআইয়ে নন-ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট বিষয়ে স্ট্যান্ডিং কমিটির প্রথম সভায় বক্তব্য দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ মো. ফয়েজুর রহমান ভুঁইয়া। প্রবা ফটো

স্মার্ট অর্থনীতি গড়ে তোলার জন্য ব্যাংকিং খাতের পাশাপাশি ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোতে শৃঙ্খলা প্রতিষ্ঠাসহ খেলাপি ঋণ নিয়ন্ত্রণের ওপর জোর দিয়েছেন ব্যবসায়ীরা। রবিবার (২৮ জানুয়ারি) ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নন-ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট বিষয়ে স্ট্যান্ডিং কমিটির প্রথম সভায় বক্তৃতাকালে ব্যবসায়ী নেতারা এ মন্তব্য করেন।

সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কমিটির ডিরেক্টর ইনচার্জ মো. ফয়েজুর রহমান ভুঁইয়া বলেন, বাংলাদেশ এখন স্মার্ট অর্থনীতির পথে অগ্রসর হচ্ছে। এই যাত্রার শুরুতেই আর্থিক প্রতিষ্ঠান খাতের বদনাম ঘোচাতে হবে। নতুন করে যেন অনিয়ম, ঋণ খেলাপি না হয় সে বিষয়ে সকল অংশীজনকে দায়িত্বশীল হতে হবে। নন-ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির পরবর্তী সভাগুলোয় সদস্যদের সুনির্দিষ্ট মতামত ও পরামর্শ আহ্বান করেন তিনি। 

এ সময় কমিটির চেয়ারম্যান মো. রাজীব পারভেজ জানান, জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করতে ব্যাংকিং খাতের পাশাপাশি নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানগুলোয় সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণ জরুরি। এজন্য এই খাতের উদ্যোক্তা, কর্মী এবং অন্যান্য অংশীজনের মধ্যে দায়বদ্ধতার মনোভাব গড়ে তোলার ওপর জোর দেন তিনি।

সভায় অংশগ্রহণ করে কমিটির সদস্যরা বলেন, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানগুলোয় সুশাসন প্রতিষ্ঠা করা গেলে দেশের ব্যবসা, বাণিজ্য ও শিল্প লাভবান হবে, যা জাতীয় অর্থনীতিকে একটি শক্তিশালী ভিত্তিতে পৌঁছে দেবে।

সভায় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক মিস সালমা হোসেন অ্যাশ, নন-ব্যাংকিং ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট বিষয়ক স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান গোলাম সরোয়ার ভূঁইয়াসহ কমিটির সদস্যরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা