× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ১৮:১১ পিএম

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪ ১৮:৩০ পিএম

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত

দেশের শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) বসুন্ধরা সিটির ইন্টারন্যাশনাল কনভেনশনে সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল লিমিটেডের ভাইস চেয়ারম্যান হাসনিন মুক্তাদির এর উদ্বোধনী বক্তৃতার মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের শুরু হয়। পরে ইনসেপ্টার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির বিগত বছরগুলোতে ইনসেপ্টার বিভিন্ন সাফল্য ও চ্যালেঞ্জের কথা স্মরণ করেন এবং স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্পর্কিত ভবিষ্যৎ লক্ষ্য নিয়ে আলোচনা করেন। এ ছাড়া তিনি ভ্যাকসিন, ডায়াপারসহ ইনসেপ্টার বিভিন্ন পণ্যের বিশ্বব্যাপী সফল রপ্তানির বিষয়টি উল্লেখ করেন। 

ভাইস চেয়ারম্যান হাসনিন মুক্তাদির বলেন, ‘যাত্রার শুরু থেকেই ইনসেপ্টা প্রতি বছর সব শ্রেণির মানুষের সুবিধা নিশ্চিত করতে উচ্চ গুণমান বজায় রেখে বিশ্বের সর্বাধুনিক ওষুধ সাশ্রয়ীমূল্যে বাজারে নিয়ে আসছে। ইনসেপ্টাই বাংলাদেশের একমাত্র ফার্মাসিউটিক্যাল কোম্পানি; যারা নিজস্ব এপিআই দিয়ে দুটি বায়োসিমিলার বায়োলজিক্স বাজারজাত করেছে। বাংলাদেশকে জরায়ুমুখের ক্যান্সারমুক্ত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ইনসেপ্টা বহুল প্রতীক্ষিত জরায়ুমুখের ক্যান্সারের ভ্যাকসিন-২০২২ সালে বাজারজাত করেছে। ২০২৩ সালে ইনসেপ্টা জীবনরক্ষাকারী নিউমোকোক্কাল ভ্যাকসিন বাজারজাত করেছে, যা আগে অপ্রতুল ছিল।’

ডা. ই এইচ আরেফিন আহমেদ (এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং) ও এহসান আজিজ (এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং) ২০২৪ সালের জন্য কোম্পানির কর্মপরিকল্পনা তুলে ধরে বলেন, বর্তমানে ইনসেপ্টা ৯৭টি দেশে মানসম্মত ওষুধ রপ্তানি করছে। 

অনুষ্ঠানে আশরাফ উদ্দিন আহমেদ (এক্সিকিউটিভ ডিরেক্টর, সেলস্) ও খোন্দকার মঈনুল ইসলাম (এক্সিকিউটিভ ডিরেক্টর, সেলস্) গত বছরের বিক্রয় বিশ্লেষণ করেন এবং ২০২৪ সালের বিক্রয় পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে ২০২৩ সালের সেরা অর্জনকারীদের পুরস্কৃত করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানটি সান্ধ্যভোজ ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

ইনসেপ্টা সবার জন্য সর্বত্র উন্নত স্বাস্থ্যসেবায় প্রতিশ্রুতিবদ্ধ। বিগত বছরগুলোতে শিল্পায়ন, পরিবেশ সুরক্ষা, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে তাদের অবদানের জন্য ইনসেপ্টা অসংখ্য স্বীকৃতি অর্জন করেছে; যেমন: ২০২০-২০২১ অর্থবছরের জন্য ‘জাতীয় রপ্তানি ট্রফি (রৌপ্য)’, ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০২০’, ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’, ‘জাতীয় পরিবেশ পদক ২০২২’।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা