× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসইতে সূচক ও লেনদেন কমেছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১৬:৩৯ পিএম

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪ ১৬:৪২ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

চলতি সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে ৯ পয়েন্ত। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ২৪ পয়েন্ট। আজ ডিএসইতে সূচক ও লেনদেনের পরিমাণ কমেছে। তবে সিএসইতে সূচক বাড়লেও লেনদেন কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৭ কোটি ১১ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ১৭ লাখ টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯ পেয়েন্ট কমে ৬ হাজার ৩৩৬ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ গতকালের তুলনায় ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের তুলনায় ৯ পয়েন্ট কমে ২ হাজার ১২৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেন অংশ নেওয়া ৩৩৯ টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫৬ টির। বিপরীতে দাম কমেছে ১১১টির। আর অপরিবর্তিত রয়েছে ১৭২টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৭ কোটি ১১ লাখ টাকা। যা গতকাল লেনদেন হয়েছে ৭৬০ কোটি ৮ লাখ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছে ৮০০ কোটি ৮৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেনের পরিমাণ কমেছে ১২৩ কোটি ৬৯ লাখ টাকা। 

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮০৬ পয়েন্টে অবস্থান করছে। আজ  সিএসইতে লেনদেন অংশ নেওয়া ১৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে ৩৮টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৬৬টির এবং ৬৫টির দাম অপরিবর্তিত রয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ১৭ লাখ টাকা যা গতকাল বাজারটিতে ১৩ কোটি ৫৪ লাখ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছে ৯ কোটি  ৩৯ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ৪ কোটি ৩৭ লাখ টাকা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা