× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চক্ষুসেবা প্রদানে একসাথে কাজ করবে বিজিএমইএ-মানবিক সাহায্য সংস্থা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪ ২১:৩২ পিএম

বিজিএমইএর মহাসচিব মো. ফয়জুর রহমান এবং এমএসএস এর উপদেষ্টা তরিকুল গনি চুক্তিতে স্বাক্ষর করেন। প্রবা ফটো

বিজিএমইএর মহাসচিব মো. ফয়জুর রহমান এবং এমএসএস এর উপদেষ্টা তরিকুল গনি চুক্তিতে স্বাক্ষর করেন। প্রবা ফটো

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), পোশাক কারখানার শ্রমিক ও কর্মীদের ব্যাপক চক্ষুসেবা প্রদানের জন্য মানবিক সাহায্য সংস্থার (এমএসএস) সাথে যুক্ত হয়েছে।

রবিবার (১৪ জানুয়ারি) বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের উপস্থিতিতে এ ব্যাপারে বিজিএমইএ’র মহাসচিব মো. ফয়জুর রহমান এবং এমএসএস এর উপদেষ্টা তরিকুল গনি একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন।

এই অংশীদারিত্বের লক্ষ্য হচ্ছে চোখের স্বাস্থ্যের প্রয়োজনীয় পরিষেবাগুলো সরাসরি পোশাক কারখানার শ্রমিক এবং কর্মচারীদের কাছে পৌঁছে দেয়া। এমএসএস প্রতিরোধযোগ্য অন্ধত্ব শনাক্ত ও চিকিৎ্সা প্রদান এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য সাশ্রয়ী মূল্যে ব্যাপক চক্ষু পরিচর্যা পরিষেবা প্রদানের জন্য আই কেয়ার প্রোগ্রাম শুরু করেছে। সমঝোতা স্মারকের অধীনে এমএসএস চোখের পরীক্ষা, দৃষ্টি পরীক্ষা এবং চশমার ব্যবস্থার মতো বিভিন্ন পরিষেবা প্রদানের জন্য বিজিএমইএ প্রাঙ্গন এবং সদস্যভুক্ত কারখানাগুলোতে অস্থায়ী আই কেয়ার ক্যাম্পের আয়োজন করবে। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, “বিজিএমইএ পোশাক শ্রমিকদের কল্যাণে বদ্ধপরিকর। সংগঠনটি পোশাক শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে এবং আগামী দিনেও এই প্রচেষ্টা অব্যাহত রাখবে।”


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা