× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিনেমা হলমালিকদের ঋণ আবেদনের সময় বাড়ল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪ ২১:২৭ পিএম

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪ ২২:০১ পিএম

 ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সিনেমা হলমালিকদের জন্য তহবিল গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। তবে আশানুরূপ আবেদন না পড়ায় হলমালিকদের ঋণ আবেদনের সময় বাড়িয়ে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতিমালা বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

এতে বলা হয়, সিনেমা হলমালিকদের জন্য গঠিত তহবিল পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ঋণ গ্রহণে সিনেমা হলমালিকদের যথেষ্ট আগ্রহ থাকা সত্ত্বেও ঋণগ্রহণ প্রক্রিয়া সম্পর্কে সঠিক ও সুস্পষ্ট ধারণা না থাকায় অনেক গ্রাহক যথাসময়ে ঋণ আবেদন দাখিলে সক্ষম হননি। তা ছাড়া ঋণ নিয়মাচার পরিপালনপূর্বক বর্ণিত পুনঃঅর্থায়ন সুবিধাপ্রাপ্তির লক্ষ্যে তফসিলি ব্যাংক নির্ধারিত সময়ের মধ্যে এ কার্যালয় বরাবর উল্লেখযোগ্য-সংখ্যক আবেদন দাখিলে সমর্থ হয়নি মর্মে জানা যায়। তাই অংশগ্রহণকারী ব্যাংক কর্তৃক আলোচ্য স্কিমের আওতায় গ্রাহক পর্যায়ে ঋণ বিতরণোত্তর পুনঃঅর্থায়ন সুবিধাপ্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নিকট আবেদন দাখিলের সময়সীমা ৩১ ডিসেম্বর ২০২৪ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো।

উল্লেখ্য, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি সিনেমা হলমালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদি ঋণ প্রদানের লক্ষ্যে পুনঃঅর্থায়ন স্কিম গঠন করে প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক। সর্বোচ্চ পাঁচ কোটি টাকা ঋণ নিতে পারবেন সিনেমা হলমালিকরা। এক বছর রেয়াতকালসহ আট বছরে এই ঋণ পরিশোধ করতে হবে। মেট্রোপলিটন এলাকায় এই ঋণের সুদহার হবে পাঁচ শতাংশ এবং মেট্রোপলিটন এলাকার বাইরে হবে সাড়ে চার শতাংশ।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা