× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কৃষিতে নারী উদ্যোক্তাদের সম্পৃক্ত করতে আই ফার্মার ও প্রাইম ব্যাংকের চুক্তি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩ ১৯:৩৬ পিএম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩ ২২:০৮ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

আই ফার্মার ও প্রাইম ব্যাংক বাংলাদেশের কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে সংযুক্ত নারীদের অর্থায়ন সহযোগিতায় যৌথ উদ্যোগে একটি চুক্তি সই করেছে। এটি প্রাইম ব্যাংকের সঙ্গে আই ফার্মারের নতুন এক উদ্ভাবনমূলক অংশীদারিত্ব চিহ্নিত করে; যা আই ফার্মারের কৃষকদের অর্থায়ন সুবিধাগুলো সহজ করে দেবে।

বুধবার (২৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আই ফার্মারের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ ইফাজ ও প্রাইম ব্যাংকের উপ- ব্যবস্থাপনা পরিচালক মো. নাজিম আনোয়ার চৌধুরী একটি চুক্তির নথি বিনিময় করেছেন।

অনুষ্ঠানে আই ফার্মারের পক্ষে উপস্থিত ছিলেন- ব্যাংকিং ও আর্থিক খাতের উপদেষ্টা ইরফান ইসলাম, ফিল্ড অপারেশনের ভাইস প্রেসিডেন্ট ফরহাদ জুলফিকার রাফেল।

অন্যদিকে প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইনচার্জ মোহাম্মদ ইবনুল আলম পলাশ, এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. ফজলে রাব্বি ও এগ্রি সাপোর্ট বিভাগের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও প্রধান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে সংযুক্ত নারীদের অর্থায়ন সহযোগিতায় যৌথ উদ্যোগে একটি চুক্তি সই করেছে আই ফার্মার ও প্রাইম ব্যাংক। এটি প্রাইম ব্যাংকের সঙ্গে আইফার্মারের নতুন এক উদ্ভাবনমূলক অংশীদারিত্ব চিহ্নিত করে। যা আই ফার্মারের কৃষকদের অর্থায়ন সুবিধাগুলো সহজ করে দেবে। বিশেষ করে আই ফার্মার সরাসরি আর্থিক প্রতিষ্ঠান থেকে কৃষকদের জন্য কৃষি ঋণ নিশ্চিত করবে। আর্থিক সুবিধা প্রদানের পাশাপাশি সঠিক সময়ে সহজভাবে চাষাবাদ করার ক্ষেত্রে কৃষকদেরকে কৃষি পরামর্শ প্রদান, কৃষি উপকরণ ও কৃষি যন্ত্রপাতির নানান ধরনের সুবিধা দেওয়া। কৃষকদের উৎপাদিত কৃষি পণ্য ক্রয় করে থাকে আই ফার্মার। বর্তমানে আই ফার্মার বাংলাদেশের ২৬টি জেলায় এক লাখেরও বেশি নিবন্ধিত কৃষকদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা