× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হরতাল ও অবরোধের মাঝেও হিলি বন্দর দিয়ে আলু আমদানি বেড়েছে

হিলি (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩ ১৬:৪৪ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা হরতাল এবং অবরোধের মাঝেও দিনাজপুরের হিলিবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি বেড়েছে। আমদানির শুরু প্রথমদিকে প্রতিদিন ৫ থেকে ১০ ট্রাক আলু আমদানি হতো। তবে,এখন তা বেড়ে প্রতিদিন ২০ থেকে ৫০ ট্রাক আমদানি হচ্ছে। আমদানিকারকেরা বলছেন,দেশে ভারতীয় আলুর চাহিদা থাকায় আমরা বেশি করে আলু আমদানি করছি। আলুর বাজার যেন স্বাভাবিক থাকে। 

আলু আমদানিকারকরা জানান,সরকার আমদানির অনুমতি দেওয়ার পর প্রথমদিকে ভারতীয় আলুর চাহিদা ছিলো বেশি। তবে, শুরুর দিকে আমদানি কম ছিল। এখন চাহিদা বাড়ায় আমদানি বেড়েছে। আগে যেখানে ৫ থেকে ১০ ট্রাক আলু আমদানি হতো। বর্তমান প্রতিদিন গড়ে ২০ থেকে ৫০  ট্রাক আলু আমদানি হচ্ছে।

হিলি বন্দর অভ্যন্তরে প্রতিকেজি ভারতীয় আলু প্রকারভেদে পাইকারি ২৬ থেকে ২৯ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দেশের বিভিন্ন জায়গা থেকে পাইকাররা বন্দর থেকে আলু কিনে বিভিন্ন মোকামে নিয়ে যাচ্ছেন।

পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান, সরকার অনুমতি দেওয়ার পর থেকে বন্দর দিয়ে আলু আমদানি অব্যাহত রয়েছে। চলতি সপ্তাহ শনিবার থেকে গতকাল মঙ্গলবার  পর্যন্ত বন্দর দিয়ে ১৮৮ ভারতীয় ট্রাকে ৪ হাজার ৯৩৮ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা